banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: আহমেদ ফারুক কথাসাহিত্যিকের পাশাপাশি প্রিয়মুখ প্রকাশনীর প্রকাশক। ভারতের কল্যাণী বিশ্ববিদ্যালয়ের শরীরবিজ্ঞান বিভাগে উদার আকাশ পত্রিকা ও প্রকাশনের পক্ষ থেকে সম্মানিত করা হয়েছে মঙ্গলবার।

বিশিষ্ট পরিবেশ বিজ্ঞানী ও কল্যাণী বিশ্ববিদ্যালয়ের শরীরবিজ্ঞান বিভাগের স্বনামধন্য অধ্যাপক ড. গৌতম পাল এবং উদার আকাশ পত্রিকা ও প্রকাশনের পক্ষ থেকে তুলে দেন আহমেদ ফারুক-এর হাতে। বাংলাদেশের আহমেদ ফারুক নিজেকে সুখী মানুষ ভাবতে ভালবাসেন। লেখেন ইচ্ছে হলে, ইচ্ছে না হলে কিছুই লেখেন না। স্বপ্ন দেখেন ‘লাইটহাউজ’ নামক এক মিলনকেন্দ্রের।

যেখানে কিছু নিঃস্ব মানুষের গল্প লেখা হবে। ছোটবড় মিলে আহমেদ ফারুক এখনও পর্যন্ত ২৯ টটি বই লিখেছেন। ছোটগল্প লিখেছেন সবচেয়ে বেশি। ‘কাক’ তার লেখা সবচেয়ে জনপ্রিয় গল্পগ্রন্থ। এ ছাড়াও লিখেছেন উপন্যাস, গল্প ও নাটক। প্রচারবিমুখ নিভৃতচারী এই কথাসাহিত্যিকের জন্ম ২৮ ফ্রেবুয়ারি ১৯৭৮।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা অর্জন করে রোদমে লেখালেখি আর প্রকাশনার সঙ্গে যুক্ত আছেন। বাবা মরহুম সামছুল হক ছিলেন কৃষিবিদ। মা ফতেমা খাতুন, স্ত্রী জেবা, মেয়ে নাবা এবং পুত্র অবনীলকে নিয়েই তার যাপতি জীবন।

ট্যাগ: banglanewspaper প্রকাশক আহমেদ ফারুক