banglanewspaper

মো:মোজাম্মেল ভূইয়া, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) : বুধবার বিকালে আখাউড়া রেলজংশন স্টেশনে প্রকাশ্যে ধুমপান বিরোধী ও আখাউড়া বাইপাস সড়কে যানচলাচলের উপর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত রেলস্টেশনে ৬ ধুমপায়ী ও বাইপাস সড়কে ১৩ মোটরসাইকেল আরোহীকে ৫ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে। আখাউড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, আখাউড়া থানা পুলিশের সহায়তায় বিকাল সোয়া ৫টায় আখাউড়া রেলজংশন স্টেশন ফ্লাটফর্মে প্রকাশ্যে ধুমপান বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত প্রকাশ্যে পাবলিক প্লেসে ধুমপান করার অভিযোগে ৬ জন ধুমপায়ীকে নগদ ১ হাজার ১০০ টাকা জরিমানা করে। রেলস্টেশনের সমস্ত দোকান পাটের বিড়ি, সিগারেট, জর্দ্দা, গুলসহ সমস্ত তামাক জাতীয় দ্রব্যের পোষ্টার, ছবি ছিরে ফেলে দিয়ে দোকান মালিকদের সর্তক করে দেয়া হয়। শুধু তাই নয়, পরবর্তী অভিযানে কোন দোকানে তামাক জাতীয় দ্রব্যের বিজ্ঞাপন, পোষ্টার ও লিফলেট দেখা গেলে ভ্রাম্যমাণ আদালত নগদ টাকা জরিমানা করবে বলে সর্তক করে দিয়েছে দোকান মালিকদের।

অপরদিকে বিকাল সাড়ে ৪টায় আখাউড়া বাইপাস সড়কের নারায়নপুর ও রেলওয়ে স্কুল বরাবর ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এসময় বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ১৩ মোটরসাইকেল আরোহীকে ৪ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আখাউড়া থানার এস আই দেলোয়ার হোসেন, এস আই কামাল হোসেন, এসআই সরোজ, এসআই জসিম, এসআই রহিম, এস আই হাসান, এএসআই নুরু ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের পেস্কার কামাল উদ্দিনসহ একদল পুলিশ সদস্য।

এ ব্যাপারে উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা বলেছেন, পাবলিক প্লেসে প্রকাশ্যে ধুমপান করছে মানুষ। এতে ধুমপায়ীসহ পাবলিক প্লেসের অধুমপায়ী নারী পুরুষ ও শিশুদের ক্ষতি হচ্ছে তাই প্রকাশ্যে ধুমপানের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে।
 

ট্যাগ: banglanewspaper আখাউড়া