banglanewspaper

মদের নেশায় মানুষ অন্ধ হয়ে যায় কথাটি মনে হচ্ছে সত্যই। ভারতের অন্ধ্রপ্রদেশে আদালতে এক স্ত্রী অভিযোগ করেছেন, তার স্বামী শুধু তাকেই নন, তার সাথে তার দুই মেয়ে এবং তার তিন ছেলেকে জুয়াড়ির কাছে মাত্র সাড়ে ৬ লাখ রুপির বিনিময়ে হেরে গেছেন। তিনি দাবি করেন যে, পুলিশে অভিযোগের সত্ত্বেও এখনো পর্যন্ত কোন ব্যক্তির বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

অন্ধ্রপ্রদেশে সবচেয়ে ঝুঁকিপূর্ণ একটি মামলা এটি। একজন ব্যক্তি তার মদের নেশায় জুয়া খেলে সব হারানোর জন্য প্রস্তুত। তাই বলে, নিজের স্ত্রী-সন্তানকেও! 

বুধবার ইন্টিগ্রেটেড চাইল্ড ডেভেলপমেন্ট সার্ভিসেস (আইসিডিএস) এর কাছে স্ত্রী তার স্বামীর বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করার পর বিষয়টি আলোচনায় আসে।

আইসিডিএস কর্মকর্তারা অভিযুক্তের বিরুদ্ধে একটি মামলা নিবন্ধন করেছেন, তিনি প্রথমে তার ১০ বছর বয়সী মেয়েকে তার আত্মীয়র কাছে বিয়ে করানোর জন্য প্রতিশ্রুতি দিয়ে ১.৫ লাখ রুপি হাতিয়ে নেয়। তিনি এ সম্পর্কে তার পরিবারকে কিছুই জানায় নি। এরপরে তার মেয়েকে ফেরত দেওয়ার পর তিনি তার টাকা ফেরত দেননি। এবার তিনি তার স্ত্রী এবং তার চার সন্তানকে তার ভাইয়ের কাছে ৫ লাখ রুপির বিনিময়ে মে মাসে বিক্রি করে দেন।

তার স্ত্রী বলেন, তারা তিন বছর আগে সুখী জীবনযাপন করতেন যখন তার স্বামী মদ্যপানের অভ্যাসে আসক্ত ছিলেন না। তিনি জানতে পেরে চমকে উঠেন যে, তার স্বামী তার ভাইয়ের কাছে তাকে এবং তার সন্তানদের বিক্রি করে দিয়েছেন। যখন তার ভাই একটি আনুষ্ঠানিক চুক্তি দাবি করেন, তখন তিনি এসব জানতে পারেন।

ট্যাগ: banglanewspaper মদ