banglanewspaper

শাফিউল কায়েস: শনিবার রাত ৮ টায় আর্জেন্টিনা বনাম ফ্রান্স খেলা অনুষ্ঠিত হয় বাংলাদেশ সময় অনুসারে।

নক আউট পর্ব,আর্জেন্টিনা ও ফ্রান্স সমর্থকেরা বড়া পর্দায় খেলা দেখতে ভীড় জমান নবীনবাগ হাসপাতালের সামনে।রাস্তার এক পাশে এ আয়োজন করা হয়।রাত সাড়ে ৭ টার পর থেকে খেলা দেখতে আশা দর্শকদের ভীড় বাড়তে থাকে।খেলা শুরুর ঠিক সময় বাঁশি বাজিয়ে বড় পর্দা চালু করে দেওয়া হয়।এতে প্রায় এক সহস্র দর্শকের  উপস্থিতি লক্ষণীয়।

১১ মিনিটে ফ্রান্সকে আটকে রাখতে পারেনি আর্জেন্টাইন ডিফেন্ডাররা। মাঝমাঠ থেকে একাই বল টেনে নিয়ে আর্জেন্টাইন ডিবক্সের ভেতর যেতে থাকেন কেইলান এমবাপ্পে। ডি বক্সের ভেতর তাকে অবৈধভাবে  মার্কস রোহোকে ফেলে দেওয়ায় রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির সিদ্ধান্ত দেন।
ফ্রান্সের প্রথম গোলটি হওয়ায় ফ্রান্স সমর্থকদের উল্লাস অভাবনীয়।

পাল্টা জবাবে, ৪১ মিনিটে ডি মারিয়ার গোলে সমতায় ফেরে আর্জেন্টিনা। প্রথমার্ধ ১-১ সমতায় থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।  পরবর্তী আরেকটি গোলটি মেসির বা-পায়ের শট মার্কাদোর পায়ে লেগে লরিসকে বোকা বানিয়ে জালে জড়ায় জয় 
আর্জেন্টাইনদের ।আর্জেন্টিনা সমর্থকদের আনন্দের ঝংকার উঠে।।

৫৭ মিনিটে  ফ্রান্সকে সমতায় ফেরান পাভার্ড। গোল দিয়ে আরো উজ্জীবিত ফ্রান্স। ৬৪ মিনিটে আর্জেন্টিনার রক্ষণভাগকে বোকা বানিয়ে  দুর্দান্ত গোল করেন ম্যাচের অন্যতম সেরা পারফর্মার কেইলান এমবাপ্পে।

ম্যাচের ৮৭ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু ডি বক্সের ভেতর ডান পায়ের দুর্বল শট লরিসের তালুবন্দী হয়। অবশেষে আর্জেন্টিনাকে ৪-৩ গোলের ব্যবধানে  ১৬তম রাউন্ড হারিয়ে দিয়ে ফ্রান্স কোয়ার্টার ফাইনাল খেলার সুযোগ করে নিলো।

অন্য দিকে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিলো আর্জেন্টিনা সাথে আর্জেন্টিনা সমর্থকেরা!

ট্যাগ: banglanewspaper গোপালগঞ্জ