banglanewspaper

কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহবায়ক লুৎফুর নাহারা নিলাকে ছাত্রলীগ কর্মীরা আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সকাল ১১ টায় নিলাকে টিএসসি থেকে কয়েকজন ছাত্রলীগ কর্মী আটক করে পুলিশে দিয়েছে বলে অভিযোগ করেন নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, শাহবাগ মোড়সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ছাত্রলীগের বেশ কিছু নেতাকর্মী এখনো অবস্থান নিয়ে আছে। কোটা সংস্কার আন্দোলনকারী হিসেবে কাউকে সন্দেহ হলেই মারধর করছে। আমাদের সময়

আজ সোমবার কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের পতাকা মিছিলের কথা থাকলেও কোথাও তাদের প্রকাশ্য মিছিল সমাবেশ করতে দেখা যায় নি।

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আন্দোলন করছে শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি, পুরোপুরি বাতিল নয়, কোটা ব্যবস্থা সংস্কার করে ১০ থেকে ১৫ শতাংশে নামিয়ে আনতে হবে।

বাংলাদেশে সরকারি চাকরিতে প্রচলিত ব্যবস্থায় ৫৬ শতাংশ আসনে কোটায় নিয়োগ দেওয়া হয়ে থাকে। এর মধ্যে ৩০ শতাংশ রয়েছে মুক্তিযোদ্ধা কোটা। ১০ শতাংশ নারীদের জন্য, জেলাভিত্তিক ১০ শতাংশ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য ৫ শতাংশ ও প্রতিবন্ধীদের জন্য বরাদ্ধ রয়েছে ১ শতাংশ কোটা।

ট্যাগ: Banglanewspaper কোটা সংস্কার নেত্রী নিলা আটক