banglanewspaper

মেক্সিকো আর ব্রাজিলের খেলায় প্রথমার্ধ ছিল গোলশূন্য। এ সময় দুই দলই ছিল সমানে সমান। কিন্তু বিরতি থেকে ফিরেই চ্যাম্পিয়নের মতো ব্রাজিলের দেখা মিলল। শুধু তাই নয়, গেল তিন ম্যাচে অপেক্ষাকৃত বিবর্ণ নেইমার যেন ছন্দের প্রায় পুরোটা ফিরে পেলেন। ৫১ মিনিটে নিজে গোল করলেন। আর ৮৮ মিনিটে ফিরমিনহোকে দিয়ে গোল করালেন।

সোমবার সামারায় শেষ ষোলর ম্যাচে ২-০ গোলে মেক্সিকোকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠল ব্রাজিল।

এরআগে নেইমার কেবল ম্যাচের শুরুর দিকে জোরালো শটে গোলরক্ষক গিলের্মো ওচোয়ার পরীক্ষা নিয়েছিলেন। এরপর থেকে আক্রমণ আর দ্রুত প্রতিআক্রমণে  ব্রাজিলের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত রাখে মেক্সিকো।

২৫তম মিনিটে পায়ের কারিকুরিকে ডিফেন্ডারদের কাটিয়ে খুব কাছ শট নিয়েছিলেন নেইমার। কিন্তু তৎপর ওচোয়া হাত লাগিয়ে সেই চেষ্টা ব্যর্থ করে দেন।

এরপর থেকে যেন খেলায় ফেরে ব্রাজিল। ৩২তম মিনিটে আবারও ডি-বক্সে ঢুকে শট নিয়েছিলেন নেইমার। কিন্তু এবারও ওচোয়াকে ফাঁকি দেওয়া যায়নি।

দুটি জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে 'ই' গ্রুপ সেরা হয়ে নকআউট পর্বে ওঠে ব্রাজিল। আর দুই জয়ে গতবারের চ্যাম্পিয়ন জার্মানিকে পিছনে ফেলে ‘এফ’ গ্রুপের দ্বিতীয় সেরা দল হয়ে শেষ ষোলোয় ওঠে উত্তর আমেরিকার দেশ মেক্সিকো।

গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে দলের সেরা খেলোয়াড় নেইমার পুরোপুরি ছন্দে ফিরেছে বলে আগের দিনের সংবাদ সম্মেলনে জানান কোচ তিতে।
 

ট্যাগ: banglanewspaper নেইমার