banglanewspaper

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে গ্রেফতার করা হয়েছে। নাজিবের আইনজীবী এ তথ্য নিশ্চিত করেছেন। দুর্নীতির অভিযোগে কুয়ালালামপুর থেকে তিনি গ্রেফতার হয়েছেন।

মালয়েশিয়ার ইনসাইট পোর্টাল জানিয়েছে, ৬৫ বছর বয়সী এই রাজনীতিবিদকে নিজের বাড়ি থেকে বেড়িয়ে একটি পুলিশের গাড়িতে করে যেতে দেখা গেছে।

নাজিবের আইনজীবী জানিয়েছেন, তার বিরুদ্ধে বুধবার চার্জ গঠন করা হতে পারে। এর আগে নাজিবের বাড়ি থেকে স্বর্ণালঙ্কার, নগদ অর্থ, দামি হ্যান্ডব্যাগসহ বিপুল পরিমাণ জিনিস জব্দ করা হয়।

আজই দুর্নীতিবিরোধী সংস্থা নাজিবের সৎ ছেলে রিজা আজিজ এবং হলিউডের এক চলচ্চিত্র প্রযোজককে জিজ্ঞাসাবাদ করে।

রিজা আজিজ জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে দুর্নীতি দমন অফিসে আসেন খুব গম্ভীর হয়ে। তিনি সাংবাদিকদের সঙ্গে কথা পর্যন্ত বলেননি।

যুক্তরাষ্ট্রের তদন্তকারীরা বলছেন, রিজা আজিজের প্রতিষ্ঠান রেড গ্রানাইট পিকচার্স ইঙ্ককরপোরেশন ওয়ানএমডিবি ফান্ডের টাকা দিয়ে হলিউডের বিভিন্ন ছবি প্রযোজনা করেছে। এসব ছবির মধ্যে মার্টিন স্করসিজের ‘উলফ অফ ওয়াল স্ট্রিট’ও রয়েছে।

ওয়ানএমডিবি কেলেঙ্কারি থেকে রেড গ্রানাইট যা লাভ করেছে, তা ফিরিয়ে দিতে মার্চে প্রতিষ্ঠানটি যুক্তরাষ্ট্রের সরকারকে ৬০ মিলিয়ন ডলার দিতে সম্মত হয়।

রাষ্ট্রীয় তহবিল তছরুপের অভিযোগে গত ৯ মে দেশটির নির্বাচনে মাহাথির মোহাম্মদের কাছে হেরে যায় নাজিবের জোট। নাজিব যে তদন্ত বন্ধ করে দিয়েছিলেন, তাই আবার চালু করে নবনির্বাচিত সরকার।

ট্যাগ: banglanewspaper মালয়েশিয়া