banglanewspaper

মো. রবিউল ইসলাম, পঞ্চগড় (তেঁতুলিয়া) প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়ার প্রবেশ সড়ক এখন ডাস্টবিনের পরিণত হয়েছে। ময়লা আবর্জনায় ভরে গেছে তেঁতুলিয়ার বাজারের রাস্তা।

সুষ্ঠ পরিকল্পণা, পর্যাপ্ত তদারকি ও অবকাঠামোগত উন্নয়নের অভাবে তেঁতুলিয়া চৌরাস্তা বাজারটি এখন ভোগান্তির শহরে পরিণত হয়েছে। তেঁতুলিয়া প্রবেশের মূল রাস্তাটির দুই ধারে ব্যক্তিমালিকানাধীন বাজার। সিএমবি’র বিশাল জায়গাটা এলাকার মানুষের দখলে। তাই যে যেভাবে পারছেন স্থাপনা নির্মাণ করছেন, মাটি ভরাট করছেন। একপ্রান্তের মালিক ছয় ইঞ্চি উঁচু করলে আরেক প্রান্তের মালিক এক ফুট উঁচু করছেন। ফলে দুই প্রান্ত উঁচু হয়ে রাস্তাটিই একটি ক্যানাল বা ড্রেনে পরিণত হয়েছে। 

দোকানদাররা তাদের দোকানের বর্জ্য রাস্তার উপর ফেলছেন। বর্তমানে রাস্তার দুই ধারে বিভিন্ন ধরণের ফলের বাজার বসছে। আর যতো পঁচা ফল, পঁচা সব্জি সবই রাস্তার উপরে ফেলছে ডাস্টবিন না থাকার কারনে। রাস্তাই হয়ে উঠেছে এখন ডাস্টবিন ।  হোটেল মালিকরা ড্রেন না পেয়ে হোটেলের ময়লা পানি রাস্তার উপর ঢেলে দিচ্ছে।সামান্য বৃষ্টি হলেই রাস্তার উপর দিয়ে হাঁটু পানির স্রোত বইতে শুরু করছে।

তেঁতুলিয়া রিপোটার্স ইউনিটির সভাপতি, আতিকুজ্জামান শাকিল বলেন সমস্যাটা তো হচ্ছে আমাদের মত সাধারন পথচারীদের। উনারাতো চলেন মার্সিজিস আর পাজেরো নিয়ে। পায়ে যদি কাদা লাগতো তাহলে এতদিনে একটা ব্যবস্থা নিশ্চই হতো। তবে উপজেলা পরিষদ সমস্যা নিরসনে কাজ করার চেষ্টা করছে এজন্য আমরা সাধুবাদ জানাই।।

তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহিন, সমস্যা শিকার করে বলেন বাজারে  ড্রেন করার পরিকল্পনা চলছে। কিন্তু ড্রেন করার জন্য প্রয়োজন বিপুল অঙ্কের টাকা। আমরা ভাবছি কিভাবে সমাধান করা যায়।

ট্যাগ: banglanewspaper তেঁতুলিয়া