banglanewspaper

মোহাম্মদ রনি খাঁ, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ  মাসিক ভাতা বৃদ্ধি সহ মোট পাঁচ দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করেছেন সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবীশ চিকিৎসকরা। 

বুধবার (৪ জুলাই) দুপুরে হাসপাতালের শিক্ষানবীশ চিকিৎসকরা গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের সামনে এ কর্মসূচি পালন করেন।

তারা বলেন,  বাংলাদেশের সব সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে শিক্ষানবীশ চিকিৎসকদের মাসিক ভাতা হিসেবে ১৫ হাজার থেকে ২০ হাজার টাকা দেওয়া হয়। কিন্তু গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালের ক্ষেত্রে এর ব্যতিক্রম। মাসিক ভাতা দেওয়া হয় প্রথম ছয়মাস আট হাজার টাকা এবং পরের ছয়মাস নয় হাজার টাকা। এ টাকা থেকেও আবার চিকিৎসক হোস্টেলে থাকা-খাওয়া বাবদ বাধ্যতামূলকভাবে তিন হাজার পাঁচ’শ টাকা কেটে রেখে দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষানবীশ চিকিৎসক বলেন,  আমরা ইর্ন্টানে যোগ দেওয়ার পর থেকেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। আমাদের দাবিগুলো স্মারকলিপির মাধ্যমে গণবিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডিন, গণস্বাস্থ্য মেডিকেল কলেজের অধ্যক্ষ, হাসপাতালের পরিচালক, গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়কের কাছে পেশ করেছি। কিন্তু বারবার আশ্বাস দিয়েও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি তাঁরা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত সব ধরনের চিকিৎসা সেবা দেওয়া থেকে তারা বিরত থাকবেন বলে জানিয়েছেন ওই শিক্ষানবীশ চিকিৎসক।

যোগাযোগ করা হলে গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন বলেন, ‘এমনিতেই আমরা অন্য মেডিকেল কলেজের তুলনায় অনেক কম সেশন ফি নিয়ে থাকি। সেখানে এতো টাকা ভাতা দেওয়ার সক্ষমতা আমাদের নেই।’

ট্যাগ: banglanewspaper গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক