banglanewspaper

যবিপ্রবি প্রতিনিধি: ক্রিয়া পড়ালেখার এক বিশেষ অধ্যায়। এটি পড়ালেখার উদ্যমেকে বহুগুণ বাড়িয়ে তোলে। এরই ধারাবাহিকতায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগের গণিত ক্লাব গতবারের মত এবারও “গণিত ইনডোর গেমস” এর আয়োজন করে ।
 
খেলায় গণিত বিভাগের সকল ছাত্র-ছাত্রী এবং শিক্ষক ও শিক্ষিকা মণ্ডলী অংশগ্রহন করেন । ইনডোর গেমসের মধ্যে ডাবা, ক্রামবোর্ড, লুডু, কার্ড, বাস্কেট বল,দর্শক পর্ব ও সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। খেলা পরিচালনায় ছিলেন গণিত বিভাগের প্রভাষক মোঃ হারুন রশীদ  এবং সহযোগিতায় ছিলেন অন্যান্য শিক্ষক ও শিক্ষিকা মণ্ডলী । অত্র বিভাগের চেয়ারম্যান এর অনুপস্থিতিতে সার্বিক দায়িত্বে ছিলেন সহকারী অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম।  


 
গণিত বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম বললেন, “শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি শরীর চর্চা ও খেলাধুলার  প্রয়োজন আছে। ছাত্রছাত্রীরা  সেমিস্টার পরীক্ষার পর যখন একটু মুক্ত মনা হয় তখন আমরা এধরনের খেলাধুলার আয়োজন করে থাকি। এতে তাদের পরীক্ষার ক্লান্তি দূর হয়। ফলে তারা নতুন উদ্যমে নতুন সেমিস্টারের পড়ালেখা শুরু করে” ।   

উক্ত প্রতিযোগিতায় লুডুতে- ১ম রাখী(অফিস সহকারী) এবং ২য় আয়েশা; দাবা– ১ম কৃষ্ণ বালা এবং ২য় নবেন্দু ঢালি; কেরাম- ১ম আবু সাইদ ও প্রভাষক সমিরন মণ্ডল এবং ২য় রায়হান ইসলাম আকাশ ও আকাশ নন্দী;  কার্ড(কল ব্রিজ)– ১ম মাজহারুল ইসলাম এবং ২য় বেলাল আহমেদ; কার্ড(২৯)- ১ম রাসেল মিয়া ও মামুন ঊর রাসিদ এবং ২য় প্রভাষক সাইফুল ইসলাম ও প্রভাষক সমিরন মণ্ডল । 

সর্বশেষে পুরষ্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়। 
 

ট্যাগ: banglanewspaper যবিপ্রবি