banglanewspaper

গ্রুপ পর্বের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছেড়েছিলেন ডিফেন্ডার মার্সেলো। এ কারণে তিনি দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মেক্সিকোর বিপক্ষে খেলতে পারেননি।

তবে ব্রাজিল দলের কোচ তিতে নিশ্চিত করেছেন যে, কোয়ার্টার ফাইনাল ম্যাচে শুক্রবার বেলজিয়ামের বিপক্ষে খেলবেন মার্সেলো। বাদ পড়বেন ফিলিপে লুইজ বলে মিরর অনলাইনের খবরে বলা হয়।

কাজানে সংবাদ সম্মেলনে তিতে বলেছেন, ‘আমি মার্সেলো ও লুইজের সঙ্গে কথা বলেছি। লুইস গত দুই ম্যাচে দারুণ খেলেছে। কিন্তু কোয়ার্টার ফাইনাল ম্যাচে একাদশে ফিরছে মার্সেলো।’

একাদশে ক্যাসেমিরোর পরিবর্তে ঢুকবেন ফার্নান্দিনহো। নিষেধাজ্ঞার কারণে ক্যাসেমিরো এই ম্যাচে না থাকায় একাদশে তিতের পছন্দ ফার্নান্দিনহোকে। সংবাদ সম্মেলনে কোচ তিতের সঙ্গে উপস্থিত ছিলেন ডিফেন্ডার মিরান্ডা। বেলজিয়ামের বিপক্ষে অধিনায়কের দায়িত্ব পালন করবেন মিরান্ডা।   

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্বের পর দ্বিতীয় রাউন্ডও শেষ। এবার শুরু হবে কোয়ার্টার ফাইনালের লড়াই। সেই লড়াইয়ে শুক্রবার বাংলাদেশ সময় রাত বারোটায় ‘হাই ভোল্টেজ’ ম্যাচে বেলজিয়ামের মুখোমুখি হবে ব্রাজিল। এবার পঞ্চমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল ও বেলজিয়াম।

এর আগে চারবার মুখোমুখি হয়ে বেলজিয়ামকে তিনবার হারিয়েছে ব্রাজিল। আর একটি ম্যাচে জিতেছে বেলজিয়াম। ১৯৬৩ সালে এই দুই দল প্রথমারের মতো মুখোমুখি হয়। সেই ম্যাচে জয় পেয়েছিল বেলজিয়াম। বিশ্বকাপে এই দুই দল একবার মুখোমুখি হয়েছে। ২০০২ সালের বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল।

বেলজিয়ামের বিপক্ষে ব্রাজিল একাদশ: অ্যালিসন, ফ্যাগনার, থিয়াগো সিলভা, মিরান্ডা, মার্সেলো, ফার্নান্দিনহো, পাওলিনহো, কুতিনহো, উলিয়ান, নেইমার, জেসুস।

ট্যাগ: Banglanewspaper বেলজিয়াম ব্রাজিল একাদশ