banglanewspaper

প্রচণ্ড গরমে জনজীবনের নাভিশ্বাস উঠছে। দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় ধরনের ভ্যাপসা গরম আরও সপ্তাহ খানেক অব্যাহত থাকতে পারে।আগামী ২৪ ঘণ্টায় দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদরা বলছেন, এ মাসে আকাশে মেঘ থাকবে। দিনের বেলা সূর্যের তাপ মেঘের বাধার কারণে ওপরে উঠতে পারে না। নানা কারণে গরম সহজে কমতেও চায় না। তাপমাত্রা তুলনামূলক কম থাকলেও বাতাসে জলীয়বাষ্প খুব বেশি থাকে। তাই শরীর ঘেমে যায়। এ ঘাম না শুকালে গরম বেশি অনুভূত হয়। অস্বস্তি বাড়ে।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, আগামী কয়েক দিন সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আকাশে মেঘ থাকবে। এ কারণে ভ্যাপসা গরম অনুভূত হবে। এ অবস্থা ৫-৭ দিন চলতে পারে। সঙ্গে বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বৃষ্টির পর হলেও গরম বাড়বে। পাশাপাশি আর্দ্রতা ওঠানামা করবে।

আবহাওয়া অফিস আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে, রংপুর বিভাগের অনেক জায়গায়, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ সহ বৃষ্টি হতে পারে। সে সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

ট্যাগ: Banglanewspaper ভ্যাপসা গরম