banglanewspaper

চালের বস্তার গায়ে উৎপাদনের তারিখ ও মূল্য লেখা না থাকায় চেইন সুপার সপ ‘স্বপ্ন’ কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রতিষ্ঠানটির রাজধানীর চকবাজার এলাকার নামিজউদ্দিন রোডের শাখাটিতে এই জরিমানা করে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

একই অভিযোগে বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডার ও আলাউদ্দিন টেক আওয়েকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস। অভিযানে সহায়তা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১ (এপিপিএন)।

গতকাল শনিবার সকাল সাড়ে দশটা থেকে ৪টা পর্যন্ত চকবাজার ও গ্রিন রোডে চলে এই অভিযান।

অভিযান শেষে ঢাকা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, স্বপ্ন সুপার সপে ১০ কেজি ওজনের চালের বস্তাতে কোনো মূল্য, উৎপাদন বা মেয়াদ উত্তীর্ণের তারিখ লেখা ছিল না। এই অভিযোগে প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া গ্রিন রোডের বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডার ও চকবাজারের আলাউদ্দিন টেক আওয়ের দই ও বোরহানির গায়ে কোনো মূল্য, উৎপাদন বা মেয়াদ উত্তীর্ণের তারিখ লেখা ছিল না। তাই তাদেরকে পৃথকভাবে ২৫ হাজার করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযোগে হাজী নান্না বিরিয়ানী ও মামা বিরিয়ানীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় অভিযান চালানো হয় মামুন বিরিয়ানী হাউজে। তারা কোমল পানীয় ও বোতলজাত পানীর দাম বেশি রাখায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। রাস্তার পাশে নোংরা খোলা পরিবেশে খাবার তৈরির অপরাধে সুমাইয়া বাখরখালীকে দুই হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে।

ট্যাগ: banglanewspaper স্বপ্ন জরিমানা