banglanewspaper

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া থেকে, মো মোজাম্মেল ভূইয়া: ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় গত সপ্তাহ থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে সকাল-সকাল মাছ রপ্তানী হওয়াই দুই দেশের ব্যবসায়ীরাই মাঝে আনন্দ উৎসাহ কাজ করছে।

বাংলাদেশ থেকে রপ্তানীকৃত মাছ আগরতলা স্থলবন্দরের আনুষ্ঠানিকতা শেষ করতে বিকাল গড়িয়ে সন্ধা হয়ে যেত এবং তা একটি নিয়মে পরিণত হয়ে গিয়েছিল। আগরতালার ভিবিন্ন সংবাদপত্রে গত ১৮ই মে এ সম্পর্কিত সংবাদ প্রকাশের পর নড়ে-চরে বসে দুই-পক্ষ বৈঠক হয়ে আখাউড়া ও আগরতলা স্থলবন্দরের কৃর্তপক্ষের মধ্যে বৈঠকের পর গত সপ্তাহ থেকে সকাল ১০টার মধ্যেই বিজিবি, বিএসএফ ও শুল্ককর্মকর্তাদের যাবতীয় আনুষ্ঠানিকতা শেষ হয়ে মাছ পৌঁছে যায় আগরতলার বিভিন্ন বাজারে এতে দু-পাড়ের ব্যবসায়ীরা খুশি।

আখাউড়ার মৎস্য ব্যবসায়ী মোঃ সামছুল হক জানিয়েছে সকাল সকাল মাছ রপ্তানী হওয়াই বাংলাদেশী মাছ ব্যবসায়ীদের লোকসানের হার কমে গেছে এবং আগের চেয়ে মাছ রপ্তানী বৃদ্ধি পেয়েছে। আগরতলা মাছ রপ্তানী কারক সমিতির সম্পাদক কাজী রতন মিয়া তাদের প্রতিক্রিয়ায় বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশীত সংবাদের জন্য সকল কর্মকর্তাদের কৃতজ্ঞতা জানিয়েছে।

এ ব্যাপারে আখাউড়া স্থলবন্দরের কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস জানান দুই-দেশের কাস্টম কর্মকর্তাদের দফায় দফায় আলোচনার মাধ্যমে গত সপ্তাহ থেকে সকালে মাছ রপ্তানীর জন্য কর্তৃপক্ষ পদক্ষেপ গ্রহন করে। এতে করে সকাল ১০টার মধ্যেই সকল আনুষ্ঠানিকতা শেষে মাছ বাজারে পৌঁছে যায়।

ট্যাগ: banglanewspaper আখাউড়া