banglanewspaper

সারাবিশ্বের মধ্যে বাংলাদেশের শিক্ষার্থীরা সবচেয়ে বেশি মেধাবী বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘আমাদের ছেলে-মেয়েরা এত মেধাবী, আমি মনে করি সারা বিশ্বে বাংলাদেশের ছেলে-মেয়েরাই সবচেয়ে মেধাবী।’

আজ রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে ‘সৃজনশীল মেধা অন্বেষণ-২০১৮’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রতিযোগিতায় চূড়ান্ত বিজয়ী ১২ শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন।

দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে শিক্ষার কোনো বিকল্প নেই- এ কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রতিযোগিতায় টিকে থাকতে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে।

তাই মেধাবীদের উৎসাহিত করতে প্রত্যন্ত অঞ্চল থেকে খুঁজে বের করে তাদের পুরস্কৃত করা হচ্ছে রোববার সকালে সৃজনশীল মেধা অন্বেষণ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।

এছাড়া আধুনিক তথ্য-প্রযুক্তি ও বিজ্ঞানভিত্তিক সমাজ গড়তে সরকার কাজ করছে বলেও এ সময় জানান প্রধানমন্ত্রী।

জাতীয় পর্যায়ে এবারের ১২ কৃতি শিক্ষার্থী পুরস্কৃত হন।

সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ে সৃজনশীল মেধা অন্বেষণ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে পুরস্কার ও এক লাখ টাকার চেক তুলে দেন। সেইসঙ্গে বিভাগীয় জেলাসহ বিভিন্ন পর্যায়ের ৯৬ জনের হাতেও পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশের ছেলে-মেয়েরা বিশ্বের সবচেয়ে মেধাবী উল্লেখ করে তরুণদের শিক্ষিত হয়ে দেশ গঠনে ভূমিকা রাখার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের সুনাগরিক হতে হবে।

ভবিষ্যৎ বাংলাদেশ গড়ে তোলার চিন্তা-চেতনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার্থীরা যেন মেধা মননের প্রতিফলন ঘটাতে পারে সেজন্য সারাদেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা মেধাবীদের দেশে-বিদেশে কাজের সুযোগ করে দেয়া হবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে বর্তমান সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে।

এ সময় শিক্ষা খাতে তার সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরে শেখ জানান, আধুনিক তথ্যপ্রযুক্তি এবং বিজ্ঞানভিত্তিক সমাজ গড়তে কাজ করা হচ্ছে।

ট্যাগ: banglanewspaper প্রধানমন্ত্রী