banglanewspaper

মো রবিউল ইসলাম, তেঁতুলিয়া(পঞ্চগড়) প্রতিনিধি :পঞ্চগড়ের  তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের মালিগছ গ্রামে নির্মাণাধীন সেপটিক ট্যাংকে কাজ করার সময় এই দূর্ঘটনাটি ঘটে।

মৃত দুই নির্মাণ শ্রমিক হলেন পঞ্চগড় সদর উপজেলার মীরগড় এলাকার আলাউদ্দিনের ছেলে বাবলু (২৫) ও তেঁতুলিয়া উপজেলার বকশিগছ এলাকার খয়রুল ইসলামের ছেলে মাহবুব হোসেন (৩০)।

মালিগছ গ্রামের গমির উদ্দীনের বাড়িতে কয়েক মাস আগে খনন করা সেপটিক ট্যাংকের সেন্টারিং খুলতে ওই দুই শ্রমিক নিচে নামেন। এরপর বেশ কিছুক্ষণ তাদের কোনো সাড়া শব্দ পাওয়া যাচ্ছিল না। এসময় গ্যাসের কারণে তারা অচেতন হয়ে পড়েছে বুঝতে পেরে অন্য শ্রমিকরা ট্যাংক থেকে তাদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিলে চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করেন বলে জানান তেঁতুলিয়া মডেল থানা ইনর্চাজ জহুরুল ইসলাম।

তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম শাহিন বলেন সেপটিক ট্যাংকের মুখ কয়েক মাস বন্ধ থাকায় ভেতরে বিষাক্ত গ্যাস জমা হয়। কিছুক্ষণ ট্যাংকের মুখ খুলে গ্যাস বের হওয়া পর্যন্ত অপেক্ষা না করে দুই শ্রমিক নিচে নেমে পড়ায় তাদের মৃত্যু হয়েছে ধারণা করা হচ্ছে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মনোয়ার হোসেন বলেন, 'হাসপাতালে নিয়ে আসার আগেই ওই দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। সেপটিক ট্যাংকের বিষাক্ত গ্যাসে তাদের মৃত্যু হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে মনে করছি। '  

ট্যাগ: bdnewshour24 তেঁতুলিয়া