banglanewspaper

“চুল তার কবেকার অন্ধকার বিদিশার নিশা”। যথার্থই বলেছেন কবি জীবনানন্দ দাশ। গ্রীষ্ম শেষ হয়ে বর্ষা ঋতুও বিদায়ের পথে। তবে প্রকৃতিতে দাবদাহ কমেনি এতটুকুও। প্রখর রোদে আমাদের শরীরের ত্বকের মতোই চুলেও রুক্ষতা চলে আসে। এনিয়ে অনেকেই দুশ্চিন্তায় থাকেন। কিভাবে চুল আরও ঝরঝরে রাখা যায়, কিভাবে আরও নরম কোমল ও সিল্কি থাকবে চুল এনিয়ে দৌড়ঝাঁপেরও কমতি নেই। তবে আপনি চাইলে এতকিছু না করেও খুব সহজে আপনার চুল রাখতে পারেন আকর্ষণীয়। ঠিক যেন কবিতার মতোই বিদিশার নেশা ছড়াতে পারেন চুলে। 

তাই কেশবতী ললনাদের জন্য চুল সুন্দর রাখার মাত্র দুটি টিপস দেয়া হলো:

১. চুলে পুষ্টি যোগাতে নারকেল তেল মালিশ করুন নিয়মিত। আর প্রতিদিন শ্যাম্পু করার এক ঘন্টা আগে চুলে তেল লাগিয়ে নিন। তারপর শ্যাম্পু করে নিন। আর যদি ঠান্ডা লাগার সমস্যা না থাকে প্রতিদিন ঘুমানোর আগে মাথায় তেল লাগিয়ে শুয়ে পড়ুন। ঘুম থেকে উঠে শ্যাম্পু করে অফিসে যান। দেখবেন চুল থাকবে সিল্কি। 

২. চুল সিল্কি করতে কলার হেয়ার প্যাক খুবই উপকারী। একটা কলা, একবাটি টকদই ও দুই চা চামচ মধু দিয়ে বানানো যায় এ প্যাকটি। প্রথমে কলার পেস্ট বানান। এবার সাথে মধু ও দই ভালো করে মিশিয়ে নিন। তিনটি উপকরণ মেশানো হয়ে গেলে ১৫ মিনিট পর চুলে হেয়ার প্যাকটি লাগাতে শুরু করুন। 

এই হেয়ার প্যাকটি সপ্তাহে দুদিন করে ব্যবহার করবেন। এক ঘণ্টা চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু করে নিতে পারেন। ভালো ফলাফলের জন্য এক মাস ব্যবহার করুন।

ট্যাগ: banglanewspaper ললনা