banglanewspaper

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম পৌরসভা মিলনায়তনে বাজেট উন্মুক্তভাবে ঘোষণা করেন পৌর মেয়র মো. আব্দুল জলিল।

এই অর্থ বছরের মোট বাজেটের পরিমাণ ৪৫ কোটি ৬৬ লাখ ১২ হাজার ৩৭৯ টাকা। অর্থবছরের এ বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে একই পরিমান ৪৫ কোটি ৬৬ লাখ ১২ হাজার ৩৭৯  টাকা।

সচেতন নাগরিক কমিটি (সনাক) কুড়িগ্রাম এর আয়োজনে উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সনাক সভাপতি জনাব রওশন আরা চৌধুরী। কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি ও সনাক এর স্থানীয় সরকার উপ কমিটির আহ্বায়ক আহসান হাবীব নীলুর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে পৌর সচিব জনাব এসএম রেজাউল করিম, নির্বাহী প্রকৌশলী জনাব কামাল আহমেদ, প্যানেল মেয়র মো. মাসুদুর রহমানসহ সকল ওয়ার্ড কাউন্সিলর, পৌরবাসী, সাংবাদিকবৃন্দ, সরকারি ও বেসকারি কর্মকর্তা ছাড়াও বিভিন্ন  শ্রেণী পেশার  লোকজন উপস্থিত ছিলেন।

বাজেটের ওপর বক্তব্য রাখেন জেলা দুপ্রক সভাপতি একেএম সানাউল হক ও স্থানীয় মুক্তিযোদ্ধা ও সলিডারিটির নির্বাহী পরিচালক হারুনুর রশীদ লাল।

বাজেট ঘোষনা শেষে জনগণের বিভিন্ন প্রশ্নোত্তর পর্বে পৌরসভার বিভিন্ন সমস্যা যেমন সঠিক সেবাপ্রাপ্তি, পরিস্কার পরিচ্ছন্নতা, রাস্তাঘাটের  উন্নয়ন, শিশু পার্কের উন্নয়ন, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বাজেট বণ্টন, নারী উন্নয়নে পৃথক বাজেট বরাদ্দ, শহরের আধুনিকায়ন, পানির সমস্যা সহ জনগণের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পৌরসভা কর্তৃপক্ষ।

পৌর বাসীর বিভিন্ন প্রশ্নের উত্তরে পৌর মেয়র মো: আব্দুল জলিল বিভিন্ন ক্ষেত্রে তার সীমাবদ্ধতার কথা উল্লেখ করেন। পৌরসভার বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ডের অগ্রগতি সম্পর্কে জনগণকে অবহিত করে সকলের সহযোগিতা কামনা করেন।

ট্যাগ: Banglanewspaper কুড়িগ্রাম পৌরসভা