banglanewspaper

ক্রিস্তিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার গুঞ্জনটা শুরু হয়েছিল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পর থেকেই। অবশেষে সেই গুঞ্জনের সমাপ্তি ঘটতে চলছে। সান্তিয়াগো বার্নাব্যু ছেড়ে ৩৩ বছর বয়সী এই পর্তুগিজ তারকা পাড়ি জমাচ্ছেন সিরি ‘এ’ তে। আগামী মৌসুমে জুভেন্তাসের জার্সি গায়ে মাঠে নামবেন রোনালদো। ১০৫ মিলিয়ন ইউরোয় জুভেন্তাসে যোগ দিচ্ছেন তিনি। কয়েক ঘণ্টার মধ্যেই চূড়ান্ত ঘোষণা আসতে পারে।

বিশ্বকাপ থেকে পর্তুগালের বিদায়ের পর থেকেই রোনালদোর জুভেন্তাসের যাওয়ার বিষয়টি আলোচনায় আসছিল। অবশেষে সেটিই সত্য হল। রোনালদো বিদায়ের বিষয়টি রিয়াল মাদ্রিদ আনুষ্ঠানিক ভাবেই স্বীকার করে নিয়েছে। নিজেদের ওয়েব সাইটে তারা জানিয়েছে, রোনালদোর অনুরোধেই নিজেদের সেরা খেলোয়াড়কে ছাড়তে রাজি হয়েছে তারা।

স্প্যানিশ ক্লাবটি তাদের ওয়েব সাইটে লিখেছে, ‘আজ রিয়াল মাদ্রিদ এমন খেলোয়াড়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে চায় যে নিজেকে বিশ্বের সেরা বলে প্রমাণ করেছেন এবং এটি আমাদের ক্লাব এবং বিশ্ব ফুটবল ইতিহাসে অন্যতম উজ্জ্বল এক যুগের জন্ম দিয়েছে।’

রিয়ালে রোনালদো ৯ বছরের অর্জন নিয়ে ক্লাবটি আরো লিখেছে, ‘এ ৯ বছরে অসংখ্য শিরোপা, ট্রফি এবং জয়ই পাননি শুধু, ক্রিস্তিয়ানো রোনালদো ছিলেন আত্মনিবেদন, পরিশ্রম, দায়িত্বশীলতা, প্রতিভা এবং উন্নতির উদাহরণ।’

পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে ক্যারিয়ার শুরু করা রোনালদো রিয়ালে যোগ দেওয়ার আগে খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ৬ মৌসুম ম্যানইউতে কাটিয়ে যোগ দেন মাদ্রিদের ক্লাবটিতে। রিয়ালের হয়ে ৪৩৮ ম্যাচে করেছেন ৪৫১ গোল। সব মিলিয়ে রিয়ালের হয়ে জিতেছেন ১৬টি ট্রফি।

স্ত্রী-সন্তান নিয়ে রোনালদো বর্তমানে গ্রিসে ছুটি কাটাচ্ছেন। সেখানে তারা সাথে দেখা করেছেন জুভেন্তাসের চেয়ারম্যান আন্দ্রেয়া আগনেল্লি।

ট্যাগ: banglanewspaper জুভেন্তাস রোনালদো