banglanewspaper

মজিবুর রহমান, কেন্দুয়া (নেত্রকোণা): ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোঃ রেজাউল করিম বলেছেন, যে শিক্ষায় আর্দশবান মানুষ হয় সেই শিক্ষার নাম হলো মাদ্রাসা শিক্ষা। আজকে যারা রাষ্ট্র পরিচালনা করে এদের মাঝে সিংহভাগ ব্যক্তিরা চোর, ঘোষখোর , সুদখোর এবং সরকারি মাল লুট করে। কারণ তারা ওই আদর্শে আর্দশবান ও শিক্ষিত হয় নাই। গতকাল বুধবার দুপুরে কেন্দুয়া পৌরশহরের কমলপুর এলাকায় নাজমা আল-কারীম ক্বেরাতুল কোরআন মাদ্রাসা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এসময় তিনি আরো বলেন,বর্তমান যে শিক্ষা ব্যবস্থা ওয়ান থেকে শুরু করে এম এ ক্লাশ পর্যন্ত শিক্ষাকালে কোথাও কি শিখাইছে আমাকে কে বানাইল,আমার সৃষ্টিকর্তা কে? শিখাইছে কোরআন সুন্নাহ বিষয়ে কিংবা হালাল-হারাম কোনটা। এক শ্রেণি মানুষ পশুর চেয়েও খারাপ। যে মানুষের মাঝে ফেরেস্তার চরিত্র বিরজমান তাকে ফেরেস্তারা সম্মান করে আর যে মানুষের মাঝে পুশুর চরিত্র অবলম্বন করে ওই মানুষটি পুশুর চেয়েও খারাপ। ফেরেস্তা আর পুশুর চরিত্রের মানুষগুলো চেনার জন্যই মাদ্রাসা শিক্ষা। এই দ্বিনী প্রতিষ্ঠানের জড়িত হয়ে সার্বিক সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহবান রাখেন তিনি।

এসময় বাংলাদেশ মুজাহিদ কেন্দুয়া উপজেলা শাখার সভাপতি মাওলানা মোঃ শফিকুল ইসলাম,সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আনোয়ারুজ্জামান,নব প্রতিষ্ঠিত মাদ্রাসার মুহতামিম মাওলানা মোঃ রফিকুল ইসলামসহ শতাধিক বাংলাদেশ মুজাহিদ আন্দোলনের নেতৃবৃন্দ ও মুরিদান উপস্থিত ছিলেন।
 

ট্যাগ: banglanewspaper কেন্দুয়া চরমোনাই পীর