banglanewspaper

মজিবুর রহমান, কেন্দুয়া: নেত্রকোণার কেন্দুয়ায় জাতীয় ‘এ’ প্লাস ক্যাম্পেইন প্রথম রাউন্ড উদযাপন বাস্তবায়ন লক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। এবার কেন্দুয়া পৌরসভাসহ উপজেলার ১৩ টি ইউনিয়নে ৪৪ হাজার ৬৭৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার চিকিৎসক রজক কান্তি সরকারের সভাপতিত্বে ও পরিসংখ্যানবিদ এস এম বাসেত চৌধুরীর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন,কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ (তদন্ত) স্বপন চন্দ্র সরকার,ইউপি চেয়ারম্যান শহিদুল্লাহ কাইছার,কেন্দুয়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক সেকুল ইসলাম খান,স্বাস্থ্য পরিদর্শক আব্দুস সালাম প্রমূখ।

এসময় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুলের সুফল তুলে ধরে চিকিৎসক রজক কান্তি সরকার বলেন, আগামী ১৪ জুলাই জাতীয় ‘এ’ প্লাস ক্যাম্পেইন প্রথম রাউন্ড শুরু হবে। এতে ৬ থেকে ১২ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

কেন্দুয়া উপজেলায় ৩১৩টি কেন্দ্রের মাধ্যমে ৬ থেকে ১২ মাস বয়সী ৪ হাজার ৮৯২ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩৯ হাজার ৭৮৩ টি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। প্রতিটি কেন্দ্রে সেচ্চাসেবী ২ জন করে সেচ্চাসেবী কাজ করবেন এবং ওই কেন্দ্রগুলো তদারকি করবেন স্বাস্থ্যকর্মীসহ স্বাস্থ্য কর্মকর্তারা। এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,জনপ্রতিনিধি,সংবাদকর্মী ও এনজিও কর্মীরা উপস্থিত ছিলেন।
 

ট্যাগ: banglanewspaper কেন্দুয়া