banglanewspaper

আব্দুম মুনিব, কুষ্টিয়া ॥ কুষ্টিয়ার ভেড়ামারায় গৃহবধূ মিলি আক্তার কুটি হত্যা মামলায় স্বামী তরিকুল ইসলাম টিটু (৩৬) কে ফাঁসির আদেশ ও অর্থদন্ডাদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার বেলা ১২টায় কুষ্টিয়ার জেলা দায়রা ও জজ আদালত(নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল) এর বিচারক মুন্সী মো: মশিয়ার রহমান এ রায় দেন। এ রায় ঘোষনার সময় আসামী তরিকুল ইসলাম পলাতক ছিলেন। 

নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল পিপি আকরাম হোসেন দুলাল জানান, ১৯৯৮ সালে কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার নওঁদা পাড়া গ্রামের মৃত হাবিবুর রহমান হাবিবের মেয়ে মিলি আক্তার কুটির সাথে পাশের গ্রামের রিয়াজুল ইসলাম ওরফে রিজুর ছেলে তরিকুল ইসলাম টিটুর বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে তরিকুল ও তার পরিবার কুটির উপর নির্যাতন চালাতো। যৌতুকের টাকা না দিতে পারায় কয়েকদফায় শশুর বাড়ির লোক তাকে বাপের বাড়িতে পাঠিয়ে দেয়।  

সর্বশেষ ২০০৯ সালে ০৬ জুলাই বাপের বাড়িতে থাকা অবস্থায় বাড়ী থেকে ডেকে স্বামী তরিকুল ইসলাম টিটু ও তা পরিবারের লোকজন মিলিকে হত্যা করে ফেলে রেখে পালিয়ে যায়। ঘটনার দিন ভেড়ামারা থানায় গৃহবধূর ভাই জাহাঙ্গীর ইসলাম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানী শেষে বিচারক আসামীর অনুউপস্থিতিতে ফাঁসির আদেশ ও ৫০ হাজার টাকা জরিমানা করেন। 

ট্যাগ: banglanewspaper ফাঁসি