banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর): কোন কিছু বুঝে উঠার আগেই যেন জীবন পাল্টে যেতে চাইছিলো কিশোরীর। আজ গাঁয়ে হলুদ তা দেখে কিশোরী  বুঝলো যে তার বিয়ে । আগে তাকে কোন কিছু বলেনি তার পরিবার । তাকে না জানিয়েই আয়োজন চলছিলো ধুমধাম।

গতকালই সবেমাত্র অষ্টম শ্রেণীর অর্ধ-বার্ষিকী পরিক্ষা শেষ হয়েছে তার। গাজীপুরের শ্রীপুরে সহপাঠীদের উদ্যোগে এবং সংবাদকর্মীদের সহায়তায় অষ্টম শ্রেণী পড়–য়া এক কিশোরী শিক্ষার্থী (১৪) বাল্য বন্ধ হয়েছে। ১২ জুলাই  বৃহস্পতিবার দুপুরে প্রশাসনের সহায়তায় তাঁরা এ বাল্য বিয়ে বন্ধ করে।

সকাল থেকেই ওই কিশোরীর বাড়িতে আগামীকাল শুক্রবার বিয়ের অনুষ্ঠানকে কেন্দ্র করে গাঁয়ে হলুদের অনুষ্ঠান চলছিলো।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মনজুরুল ইসলাম জানান, ‘শ্রীপুরের একটি বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণীর এক শিক্ষার্থীর বাল্য বিয়ের খবরটি বৃহস্পতিবার সকালে বাল্য বিয়ের শিকার কিশোরী বাহক মারফত বিদ্যালয়ের কেবিনেট সভাপতি জুয়েনা জেবিন তুলির নিকট পৌছান।’

বিষয়টি অবহিত হওয়ার পর কেবিনেট সভাপতি বিদ্যালয়ের স্বর্নকিশোরী নামের সংগঠনের সদস্যদের নিয়ে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। পরে দুপুরে শ্রীপুর থানা পুলিশ কিশোরীর বাড়িতে গিয়ে এ বাল্য বিয়ে বন্ধ করেন। তবে বাল্য বিয়ের কুফল সম্পর্কে কিশোরীর পরিবারকে অবহিত করলে তাঁরা প্রাপ্ত বয়স হওয়ার আগ পর্যন্ত মেয়ের বিয়ে দেবে না বলে অঙ্গীকার করেন।

ট্যাগ: Banglanewspaper শ্রীপুর গাঁয়ে হলুদ