banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: বিদেশ থেকে আমদানি করা রান্নার মশলা ও গ্রিলের জন্য প্রস্তুত করা মুরগি নোংরা পরিবেশে রাখার দায়ে রাজধানীর গুলশানের অভিজাত রেস্তোরাঁ বাটন রোজকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর রেস্তোরাটিতে অভিযান চালিয়ে এ জরিমানা করে। অভিযানে আরো দুটি প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মাদ শাহরিয়ারের তদারকিতে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। অভিযানে সহায়তা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিপিএন)।

এর আগে গত ৯ জুন গুলশান-২ এর বাটন রোজকে দুই লাখ টাকা জরিমানা করেছিল ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বিএসটিআই’র নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত। তখন তাদের বিরুদ্ধে অভিযোগ ছিল পচা বাসী খাবার বিক্রির।

অভিযান শেষে সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল জানান, ‘বাটন রোজ শত শত প্যাকেট রান্নার উপকরণ বিদেশ থেকে নিয়ে এসেছেন। সেগুলো তাদের ময়লা ভর্তি বাস্কেটের সাথে স্টোর রুমে রেখে দিয়েছিল। এছাড়া রান্না করা খাবার তাদের ডাস্টবিনের পাশে স্পর্শ করে রেখে দিয়েছিল। আর গ্রিল মশলা মাখিয়ে ওয়ালের সাথে হেলান দিয়ে রেখে দিয়েছে; যেখানে মশলা জীবানু থাকাটা স্বাভাবিক ছিল। তারা কোল্ড ড্রিংকস তিন থেকে চার গুণ বেশি দামে বিক্রি করত। এসব অভিযোগে প্রতিষ্টানটিতে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।’

অভিযানে রাজধানীর মিরপুর আল বারাকা রেস্তোরাঁয় রান্না ঘরে খাবারের উপর তেলাপোকা ছিল। যা একটি দুটি না শত শত। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করার অভিযোগে তাদেরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদেরকে সতর্ক করা হয়েছে। এর পরে এমন অভিযোগ পাওয়া গেলে জরিমানা দ্বীগুণ এমনকি তাদের প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হবে।

মিরপুর বেনারসী পল্লীর নান্না বিরিয়ানীতে বেশি দামে কোল্ড ড্রিংকস বিক্রির অভিযোগে তাদেরকে জরিমানা করা হয়েছিল। নির্দিষ্ট সময় পার হওয়ার পরও তারা জরিমানার টাকা দিতে অস্বীকৃতি জানাচ্ছিল। পরে সেখানে অভিযানে গিয়ে দেখা যায়, কেটে রাখা শশা নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে রাখা হয়েছে। সব মিলিয়ে তাদের কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ট্যাগ: Banglanewspaper গুলশান বাটন রোজ