banglanewspaper

 

লিভারপুলের বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে টানা তৃতীয়বার ইউরোপা লিগ জয়ের রেকর্ড গড়েছে সেভিয়া।

 

ফলে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের টিকেট পেয়ে গেছে।

 

 

এবারের লা লিগায় সপ্তম হওয়া দলটি এই নিয়ে মোট পাঁচবার ইউরোপীয় ক্লাব ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো। ২০০৫-০৬ ও ২০০৬-০৭ মৌসুমে প্রথম দুটি শিরোপা জিতেছিল সেভিয়া। দ্বিতীয় সর্বোচ্চ তিনটি করে শিরোপা জিতেছে ইউভেন্তুস, ইন্টার মিলান ও লিভারপুল।

 

 

সুইজারল্যান্ডের বাসেলে বুধবার ১৮ মে রাতে শিরোপা নির্ধারণী ম্যাচের ৩৪তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। বল পায়ে বাঁ-দিক থেকে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন ড্যানিয়েল স্টারিজ।

 

 

বিরতির পর সেভিয়া দুর্দান্তভাবে দ্বিতীয়ার্ধে ফিরে আসে। ১৭ সেকেন্ডের মাথায় ছয় গজ বক্সের মধ্যে থেকে সহজেই দলকে সমতায় ফেরান ফরাসি স্ট্রাইকার কেভিন গামেইরো।

 

 

৬৩তম মিনিটে দারুণ এক গোলে এগিয়ে যায় গত দুবারের চ্যাম্পিয়নরা। গোলটির স্থপতি স্পেনের মিডফিল্ডার ভিতোলো; দুই সতীর্থের সঙ্গে একবার করে বল দেওয়া নেওয়া করে ডি বক্সের কাছে পৌঁছে যান তিনি আর ছুটে এসে চোখের পলকে জোরালো এক শটে বল জালে জড়ান ডিফেন্ডার কোকে।

 

এর ছয় মিনিট পর কোকের দ্বিতীয় গোলে ব্যবধান বাড়ায় সেভিয়া। এরফলে ৩-১ গোলের জয় নিয়ে টানা তৃতীয়বার ইউরোপা লিগ জয়ের রেকর্ড গড়েছে সেভিয়া।

 

 

ট্যাগ: