banglanewspaper

বোলারদের দাপটে আইপিএলে প্রথম জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। দিল্লি ডেয়ারডেভিলসকে মাত্র ৮৪ রানে অলআউট করে ৯৩ রানে জিতেছে গত আসরের রানার্সআপ দলটি।

সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭৭ রান করে চেন্নাই।
আইপিএলে দিল্লির বিপক্ষে শেষ তিন ম্যাচে জয় পাওয়া চেন্নাই শুরুতে দেখেশুনে খেলছিল। ১১ ওভার শেষে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারিয়ে দলটির স্কোর ছিল ৭৭।
মহেন্দ্র সিং ধোনি (১৫ বলে ৩২), ফাফ দু প্লেসি (১৭ বলে ২৪) ও মিঠুন মানহাসের (৫ বলে অপরাজিত ১৩) ঝড়ো ব্যাটিংয়ে শেষ ৯ ওভারে একশ’ রান যোগ করে চেন্নাই।
ধোনি, দু প্লেসিরা শেষ দিকে দ্রুত রান তুললেও চেন্নাইকে লড়াই করার মতো পুঁজি গড়ে দেয়ায় সবচেয়ে বড় অবদান ম্যাচ সেরা সুরেশ রায়নার। ৪১ বলে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৬ রান করেন তিনি।
দিল্লির পক্ষে জয়দেব উনাদকাত ৩ উইকেট নেন ৩২ রানে।
জবাবে ১৫ ওভার ৪ বলে মাত্র ৮৪ রানে অলআউট হয়ে যায় দিল্লি।
সর্বোচ্চ ২২ রান করেন জেমস নিশাম। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান আসে দীনেশ কার্তিকের ব্যাট থেকে। এ দুজন ছাড়া দুই অঙ্কে পৌঁছান কেবল জেপি ডুমিনি (১৫) ও মুরালি বিজয় (১১)।
ম্যাচের তৃতীয় বলে ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়ে মাঠ ছাড়েন দিল্লির পেসার নাথান কোল্টার-নাইল। বোলিং করতে পারেননি তিনি পরে ব্যাটও করতে নামেননি।
টানা তৃতীয় ম্যাচেও তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেনকে ছাড়াই খেলতে হয়েছে দিল্লিকে।
চেন্নাইকে টি-টোয়েন্টিতে সবচেয়ে বড় জয় এনে দেয়ায় ভূমিকা রেখেছেন দলের সব বোলারই। ছয় বোলারই উইকেট পেয়েছেন। তাদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও ঈশ্বর পাণ্ডে দুটি করে উইকেট নিয়েছেন।

ট্যাগ: