banglanewspaper

জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে ওয়েস্ট ইন্ডিজের কোর্টনি ওয়ালশের নাম ঘোষণা করেছে বিসিবি।

২০১৬ সেপ্টেম্বর পহেলা তারিখ থেকে ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত তিনি বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব পালন করবেন। এই মাসের প্রথম সপ্তাহে তার বাংলাদেশে আসার কথা রয়েছে বলে বোর্ড জানিয়েছে।

ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা রাবিদ ইমাম জানান, আজ বৃহস্পতিবার পহেলা সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপ পর্যন্ত তিনি বাংলাদেশ দলের সাথে থাকবেন।

গত কয়েকদিন ধরেই বাংলাদেশের বোলিং কোচ হিসেবে ওয়ালশ-এর নাম শোনা যাচ্ছিল। তবে আজ আনুষ্ঠানিক ভাবে বিসিবির তরফ থেকে তার নাম ঘোষণা করা হয়।

ক্যারিবিয়ান এই সাবেক ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৩২ টেস্টে ৫১৯ টি উইকেট নিয়েছেন । ২০০১ সালের অবসর নেন এই ক্রিকেটার। টেস্টের সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে অনেক দিন ছিল কোর্টনি ওয়ালশের নাম। 

এদিকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে রঙ্গিন জার্সিতে ২০৫ ওয়ানডেতে নিয়েছেন ২২৭ টি উইকেট। এছাড়াও ২২ টি টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিয়েছেন ওয়ালশ।

জাতীয় দলের বোলিং কোচ হিথ স্ট্রিকের সাথে মে মাসে চুক্তি সমাপ্ত হয় বিসিবির। এর পরেই নতুন বোলিং কোচের খোঁজে দুই-তিন মাস ধরে ওয়ালশের সাথে আলোচনা চলছিল বলে জানিয়েছে বিসিবি।

এর আগে তার স্বদেশী গর্ডন গ্রিনিজ বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। তার অধীনে বাংলাদেশ ১৯৯৭ সালে আইসিসি ট্রফি জেতে এবং ১৯৯৯ সালে বিশ্বকাপে খেলার সুযোগ পায় বাংলাদেশ।

ট্যাগ: