banglanewspaper

নওগাঁ প্রতিনিধ : “প্রবীণের জন্য চাই প্রত্যাশিত জীবন” এই শ্লোগান নিয়ে নওগাঁয় তিনদিন ব্যাপী সাংষ্কৃতিক ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের শেষ দিনে একেরপর এক গান গেয়ে হাজারও মন জয় করলেন একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় কণ্ঠ শিল্পী রথীন্দ্র নাথ রায়।

বৃহস্পতিবার সন্ধ্যায় সাড়ে ৭ থেকে রাত ১১টা পর্যন্ত নওগাঁ সরকারি কলেজ মাঠে এ সময় হাজরো দর্শক উপস্থিত ছিলেন। এ ছাড়া জেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা মনোজ্ঞা নৃত্য ও চ্যালেন আই’য়ের ক্ষুদে শিল্পী পায়েল তিনটি গান পরিবেশন করেন। 

সাংষ্কৃতিক অনুষ্ঠানের আগে জেলা শিল্পকলা একাডেমি ও একটি বে-সরকারি সংস্থার উদ্যেগে এ আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ জিল্লুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সাংষ্কৃতিক ব্যক্তিত্ব কামাল হোসেন, নওগাঁ সরকারি কলেজের উপাধ্যক্ষ ড. মোস্তাফিজার রহমান, বদলগাছী বঙ্গুবন্ধু সরকারি ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রধান ড. ফাল্গুনী চক্রবর্তী, জেলা শিল্পকলার কালচারাল অফিসার আসাদুজ্জামান, বে-সরকারি বরেন্দ্র উন্নয়ন সংস্থার ( বিএসডিও) নির্বাহী পরিচালক আব্দুর রউফ।

তিন দিন ব্যাপী সাংষ্কৃতিক প্রতিযোগিতায় জেলার ১১টি সাংস্কৃতিক দল অংশ করে। প্রতিযোগিতা শেষে প্রথম অর্জনকারি জেলার ধামইরহাট মার্শাল থিয়োটার, দ্বিতীয় স্থান অর্জনকারি বদলগাছীর গোপালপুর সাংষ্কৃতিক দল ও তৃতীয় স্থান অর্জনকারি মহাদেবপুরের মথালি আলকার দলের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। পুরষ্কার বিতরণেরপর মঞ্চে আসা জনপ্রিয় কণ্ঠ শিল্পী রথীন্দ্র নাথ রায়কে সংবর্ধণা ও সম্মাননা স্মারক ক্রেষ্ট দেয় হয়।

ট্যাগ: