banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়ায় হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনাকে অনাকাঙ্ক্ষিত বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে, তারা আরো বেশি তৎপর হতে পারত।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আসন্ন বিশ্ব ইজতেমায় আগত বিদেশি মেহমানদের নিরাপত্তা-সংক্রান্ত এক বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র সচিব ড. মোজাম্মেল হক খান, আইজিপি কে এম শহিদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মন্ত্রী বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর নির্দেশে একটি বিশেষ টিম ওই এলাকা পরিদর্শন করেছে। একই সঙ্গে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদসহ বিভিন্ন মানবাধিকার সংগঠনের সদস্যরাও সেখানে গেছেন। 

তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিতদের কোথাও কোনো গ্যাপ ছিল না। তারপরও তাৎক্ষণিক ব্যবস্থা হিসেবে স্থানীয় থানার ওসিকে প্রত্যাহার করেছি, অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কাজ চলছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন শতভাগ নিরাপদ। তারপরও এ ধরনের ঘটনা যাতে না ঘটে সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনী সজাগ।

ট্যাগ: