banglanewspaper

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়ায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে দোকান ঘর নির্মান করেছে এলাকার কয়েকজন প্রভাবশালী ব্যাক্তি। আর এ সব দোকান ঘর দ্রুত উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

জানা গেছে, কোটালীপাড়া উপজেলার ভাঙ্গারহাট বাজারের পূর্ব পাশে রামশীল-কাফুলাবাড়ি এফসিডিআই প্রকল্পের জায়গা অবৈধ ভাবে দখল করে দোকান ঘর নির্মান করেছে স্থানীয় ১১ প্রভাবশালী ব্যক্তি।

গতকাল সরেজমিন তদন্ত শেষে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ এ সব অবৈধ দোকান ঘর দ্রুত উচ্ছেদ করার সিদ্ধান্ত নিয়েছেন। তদন্তে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সেকশন অফিসার মোঃ হাসান কবির তাদের এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি আরো জানান, কোটালীপাড়া উপজেলার রামশীল-কাফুলাবাড়ি এফসিডিআই প্রকল্পটি মাদারীপুর পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন। প্রকল্পটির নারিকেলবাড়ি মৌজার ৪৯৫ খতিয়ানে ভাঙ্গারহাট বাজার সংলগ্ন বেড়ী বাঁধের পাড়ে ১১০ ও ১১১ দাগে তাদের কিছু জমি রয়েছে। যেটি বেড়ীবাধ প্রসস্থ করতে কাজে লাগবে। ওই জায়গা স্থানীয় প্রভাবশালী সচিদা হালদার, সুনীল হালদার, কপিল বিশ্বাস, শৈলেন অধিকারী, অসীম বিশ্বাসসহ ১১ জন ব্যক্তি রাতের আধারে দোকান ঘর তুলে অবৈধ দখল করেছে।

বিষয়টি জানতে পেরে অবৈধ দখলদারকে বার বার সরিয়ে ফেলার জন্য তাগিদ দেয়া হয়েছে। কিন্তু তারা কিছুতেই আমাদের কথা শোনেননি। যে কারনে পানি উন্নয়ন বোর্ড দ্রুত এ সব অবৈধ দখলদার উচ্ছেদের সিদ্ধান্ত গ্রহন করেছে।

ওই জায়গার অবৈধ দখলদার ও স্থানীয় সাদুল্লাপুর ইউনিয়নের যুবদল সভাপতি কপিল বিশ্বাস জানান, আমি অবৈধ দখল করেছি। সবাই ঘর তোলে আমিও তুলেছি। সরকার ভেঙ্গে দিলে পেছনেই আমার জায়গা রয়েছে ঘর সেখানে সরিয়ে নিব। অন্যান্য ১০ অবৈধ দখলদারও একই কথা বললেন।

ট্যাগ: