banglanewspaper

আন্তজার্তিক ডেস্ক: ভারতের জাতীয় গোয়ন্দা সংস্থা-এনআইএ জাকির নায়েকের প্রতিষ্ঠিত সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) ১০টি কার্যালয়ে অভিযান চালিয়েছে। ইসলামী এই বক্তার (জাকির) বিরুদ্ধে বেআইনি কাজ এবং ধর্মীয় বিভেদ সৃষ্টির অভিযোগে মামলা করে এনআইএ। এনডিটিভির খবরে এমনটি বলা হয়।

শুক্রবার ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জাকির নায়েককে আল কায়েদা নেতা ওসামা বিন লাদেন এবং সন্ত্রাসের সমর্থক আখ্যা দিয়ে বিবৃতি জারি করে। এরপর আইআরএফ কার্যালয় এবং জাকির নায়েকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

মামলায় জাকির নায়েকর বিরুদ্ধে বেআইনি কাজকর্ম প্রতিরোধ আইনের ১০, ১৩ ও ১৮ ধারা এবং ধর্মীয় বিভেদ সৃষ্টির আওতায় ১৫৩ ধারায় মামলা করা হয়েছে।

মামলার বিষয়ে জাকির নায়েককে জিজ্ঞাসাবাদ করতে তাকে শিগগিরই দেশে ফেরানো হবে বলেও জানিয়েছেন গোয়েন্দারা। বর্তমানে জাকির নায়েক সৌদি আরবে অবস্থান করছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত জুনে ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার পর অভিযোগ ওঠে জাকির নায়েকের বক্তব্যে হামলাকারীরা প্রভাবিত হয়েছিলেন।

এরপর মুম্বাই পুলিশ কমিশন গঠন করে তদন্তে জাকির নায়েকের প্রতিষ্ঠান আইআরএফের বিরুদ্ধে সিরিয়ায় ইসলামিক স্টেটের (আইএস) কাছে যোদ্ধা পাঠানো এবং বিভিন্ন মানুষকে মুসলিম হিসেবে ধর্মান্তরিত করার প্রমাণ পাওয়ার দাবি করে।

সে সময়ে আইআরএফকে নিষিদ্ধ করা হয়। আর সবশেষ জাকির নায়েকের বিরুদ্ধে মামলা দায়ের করা হল।

ট্যাগ: