banglanewspaper

এস এইচ টিটু, হবিগঞ্জ: মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে ।

শনিবার সকালে যশেরআব্দা হিলফুল ফুজুল ইসলামী যুব সংঘ এক কর্মসুচী পালন করে।

হবিগঞ্জ শহরের খাদ্যগুদাম রোড হতে বের হয় বিক্ষোভ মিছিল। ‘স্টপ কিলিং মুসলিম ইন মিয়ানমার’ লেখা ব্যানার নিয়ে বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

মিছিলটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে মিলিত হলে সেখানে অনুষ্ঠিত হয় এক মানব বন্ধন।

মানববন্ধনে বক্তারা বলেন মিয়ানমারে নিরপরাধ মুসলমানদের নির্বিচারে হত্যা করা হলেও এর প্রতিকারে কেউ এগিয়ে আসছে না। এ নির্যাতন ও গনহত্যার বিরুদ্ধে মুসলিম জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বক্তারা। তারা বলেন মুসলমানদের পাশে দাড়াতে বিশ্ববিবেক জাগ্রত হওয়ার এখনই সময়।

কর্মসূচীতে উপস্থিত ছিলেন সওদাগর কৃষ্ণধন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নূরুল আমীন ওসমান, নুরানী জামে মসজিদের ইমাম মাওলানা আবুল বাশার হানাফী, মহিউদ্দিন হারুন, মুখলিছুর রহমান মুখলিছ, মাওলানা দেলওয়ার হোসেন, মোঃ দরবেশ মিয়া, ফয়সল আহমেদ, ইমরান আহমেদ, জিয়াউল হক মিশু, মোঃ শিশু মিয়া, মোঃ সাফাজুল ইসলামসহ আরো অনেকে।

এ কর্মসূচীর সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক শেখ মোঃ আজিজুল ইসলাম ও অর্থ সম্পাদক শেখ মোঃ নাজিম উদ্দিন।

ট্যাগ: