banglanewspaper

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার ৭৮ নং কাশালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা তন্বী রহমান বিভিন্ন রাজনৈতিক নেতাদের নাম ভাঙ্গিয়ে ফায়দা লুটছেন। নিজেকে কখনো প্রধানমন্ত্রীর পিএস এর স্ত্রী, কখনো পুলিশ সুপারের স্ত্রী আবার কখনো সেনাবাহিনীর মেজরের স্ত্রীর পরিচয় দিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকদের ভয়ভীতি দিয়ে সরকারি কাজে অবহেলা করে থাকেন। সরকারি কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে দিনের পর দিন কর্তব্য কাজে অবহেলা, অনৈতিক ভাবে ছুটি ভোগ, ছাত্র-ছাত্রী ও  অভিবাবকদের সাথে অসৎ আচরনসহ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যদের সাথে খারাপ ব্যবহার ও ভয়ভীতি প্রদর্শন করে থাকেন বলে জানা যায়।


গতকাল সরেজমিন অনুসন্ধানে ওই এলাকায় গেলে দেখা যায়, দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তিনি বিদ্যালয়ে উপস্থিত হননি। অথচ ওই বিদ্যালয়ে চলছে বার্ষিক পরীক্ষা। দুপুর ২টা নাগাত তিনি বিদ্যালয়ে উপস্থিত হন। বিলম্বে বিদ্যালয়ে আসার কারন জানতে চাইলে তিনি প্রথমে উত্তেজিত হয়ে বলেন, আপনি কে আপনাকে আমি এ সব কথা কেন বলতে যাব। পরে সাংবাদিক পরিচয় দিলে তিনি তখন পুনরায় উত্তেজিত হয়ে বলেন আমারও ভাই ব্রাদার সাংবাদিকতায় পেশায় আছেন। তিনি এ সময় তার মোবাইল ফোনে জনৈক এক সাংবাদিকের সাথে কথা বলতে বলেন। ওই সাংবাদিক এই প্রতিবেদকের পরিচয় নিশ্চিত হয়ে সংবাদটি না করার জন্য বার বার অনুরোধ করেন।

এ সময় তিনি আরো বলেন, আমার হাত খুব লম্বা আমার বিরুদ্ধে নিউজ টিউজ করে আমার কিছুই করতে পারবেন না। আপনারা যত পারেন আমার বিরুদ্ধে নিউজ করেন তাতে আমার কিছুই হবে না। ডিপিও সাহেব, টিও সাহেব, এটিও সাহেব আমার লোক। আমার সাথে তাদের যে সুন্দর সম্পর্ক রয়েছে তাতে তারা আমার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারবে না।   


ওই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিবাবকদের সাথে কথা হলে তারা জানান, তন্বী ম্যাডাম নিয়মিত বিদ্যালয়ে আসেন না। যদিও কোন দিন বিদ্যালয়ে আসেন তাও দেরি করে আসেন। আমরা কয়েকজন অভিবাবক তার বিরুদ্ধে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে মৌখিক ও লিখিত ভাবে বার বার জানালেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নী।
তারা আরো জানায়, তন্বী ম্যাডাম এই একই কারনে তাকে পুর্বের বিদ্যালয় থেকে এ বিদ্যালয়ে বদলী করে দেওয়া হয়। আমরা তার ব্যবহারে অতিষ্ট হয়ে উঠেছি আমরা চাই অচিরেই তাকে যেন এ বিদ্যালয় থেকে অন্যত্র বদলী করে দেওয়া হয় অথবা তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়।


এ ব্যাপারে যোগাযোগ করা হলে ৭৮ নং কাশালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক লিলি রায় বলেন, তন্বী ম্যাডামের অনেক ক্ষমতা আমরা কেউ তাকে কিছু বললে তিনি আমাদেরকে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখান। আমরা ছোট চাকরি করি তাই তার বিরুদ্ধে আমরা কোন কথা বলতে পারি না। তিনি বিদ্যালয়ে যোগদানের পরের থেকে একের পর এক অনিয়ম করে যাচ্ছে।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক তুষার কান্তি মৃধা বলেন, আমি নিজেই তন্বী ম্যাডামকে ভয় পাই প্রশাসনসহ রাজনৈতিক নেতাদের সাথে রয়েছে তার দহরম মহরম। তিনি অধিকাংশ সময় ঢাকাতে থাকেন। তা ছাড়া তিনি আমাদের বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতিসহ কাউকেই মানেন না। আর আমরা তো শিক্ষক আমাদের আর কিই বা করার আছে।


বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুজন কুমার টিকাদার বলেন, তন্বী ম্যাডাম নিয়মিত বিদ্যালয়ে আসেন না। যদিও কোন দিন বিদ্যালয়ে আসেন তাও দেরি করে আসেন। তিনি নিজেকে কখনো প্রধান মন্ত্রীর পিএস এর স্ত্রী, কখনো পুলিশ সুপারের স্ত্রী আবার কখনো সেনাবাহিনীর মেজরের স্ত্রীর পরিচয় দিয়ে থাকেন। আমরা তার বিরুদ্ধে কখনো কথা বললে তিনি আমাদেরকে চাকরি খেয়ে ফেলার ভয়ভীতি দেখান।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্র নাথ মৌলিক বলেন, তন্বী ম্যাডাম ঠিক মত বিদ্যালয়ে আসেন না। তিনি প্রতি নিয়ত ছুটি ভোগ করেন। তার কারনে আমাদের বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থার ধ্বস নেমে এসেছে। আমি কয়েক বার আমার উপর মহলকে অবহিত করেছি কিন্তু কোন ফল পাইনি।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মাফিকুল ইসলাম ফকির বলেন, তন্বী ম্যাডামের কারনে আমার বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থার ধ্বস নেমে এসেছে। আমি কিছু বললেই তিনি আমাকে প্রশাসন, রাজনৈতিক নেতা ও সাংবাদিকদের ভয় দেখান। আমি বার বার তাকে সর্তক করলেও তিনি আমার কথার কোন কর্নপাত না করে নিজের খেয়াল খুশি মত কাজ কর্ম করছেন। আমি ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য শিক্ষা অধিদপ্তরের হস্তক্ষেপ কামনা করছি।

মুকসুদপুর সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: শিহাব খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমিও শুনেছি সহকারী শিক্ষিকা তন্বী রহমান তার কাজে ফাঁকি দেয়। যদি তিনি এ রকম কাজ করতে থাকেন তাহলে আমি অবশ্যই তার শাস্তি চাই। তিনি আরো বলেন, মুলত প্রধান শিক্ষকের কাজ হচ্ছে শিক্ষক হাজিরার বিষয়ে আমাদের কাছে রিপোর্ট করার ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেন রিপোর্ট দেননি তা আমার বোধ গম্য নয়। তবে আমি বিষয়টি দেখছি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা নরেন্দ্র নাথ মৈত্র বলেন, শিক্ষিকা তন্বী রহমানের বিরুদ্ধে আমার দপ্তরে কোন অভিযোগ আসেনী অভিযোগ আসলে আমি অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। তিনি আরো বলেন, আমি ওই বিদ্যালয়ে ভিজিটে গিয়েছিলাম তিনি দেরি করে আসাতে আমি তাকে অনুপস্থিত হাজিরা দিতে বলি। তবে তার বিষয়টি আমার নজরে রয়েছে।

এ ব্যাপারে গোপালগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তার ব্যবহৃত মোবাইল-০১৭১১-১৬১৩৬২ নম্বরে বার বার যোগাযোগ করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি।
সহকারি শিক্ষিকা তন্বীর এহেন কর্মকান্ডের ব্যাপারে প্রাথমিক ও গন শিক্ষা মন্ত্রী, প্রাথমিক ও গন শিক্ষা বিভাগের মহা পরিচালকসহ উর্দ্ধতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসীসহ অভিজ্ঞ মহল।
 

ট্যাগ:

ঢাকা
নাগরপুরে হিন্দু ছাত্র মহাজোটের শীতবস্ত্র বিতরণ

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: শীতের দাপটে যখন অসহায় দরিদ্র মানুষেরা দিশেহারা, তখন মানবতার হাত দিয়েছে নাগরপুর উপজেলার হিন্দু ছাত্র মহাজোট। 

ইংরেজি নববর্ষ ২০২২ উপলক্ষে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট, নাগরপুর উপজেলা শাখার সহ-সভাপতি দুর্জয় মালাকার। 

শীতবস্ত্র বিতরণ প্রসঙ্গে দুর্জয় মালাকার বলেন, আমরা ৩১ ডিসেম্বর রাত থেকে কম্বল বিতরণ শুরু করেছি ২ জানুয়ারি পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের অসহায় লোকদের বাড়িতে গিয়ে আমরা শীতবস্ত্র পৌঁছে দেবো। ধর্মীয় এবং  সামাজিক কাজ করাই আমাদের মূল উদ্দেশ্য। 

সকলের সহযোগিতায় যেন আমরা এসব কাজ অব্যহত রাখতে পারি বলেও জানান তিনি।

ট্যাগ:

ঢাকা
টাঙ্গাইলে ৪৬ কেজি গাঁজা ও ট্রাকসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের যমুনা সেতু এলাকার রাবনা বাইপাস চলাচলরত একটি ট্রাকে তল্লাশি করে ৪৬ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে টাঙ্গাইল র‍্যাব-১৩। 

র‍্যাব সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের রাবনা বাইপাস এলাকার একটি সিএনজি ফিলিং স্টেশন এর কাছ থেকে ৪৬ কেজি গাঁজাসহ ২ ব্যবসায়ীকে একটি ট্রাকসহ গ্রেফতার করেছে র‍্যাব-১২।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নিয়মিত মাদক মামলা রুজু করা হয়েছে। 

গ্রফতারকৃতরা ডোহারপুর, উভয় থানা- আদম দিঘি, জেলা- বগুড়ার মো. মাহাতাব আলীর ছেলে
মোঃ রফিকুল ইসলাম (২৪) ও মো. শাহীন মন্ডল (১৯)। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক বাজার মূল্য ৬ লাখ ৪৪ হাজার টাকা বলেও জানায় র‍্যাব।

ট্যাগ:

ঢাকা
নাগরপুরে ৪০ হাজার টাকার ইয়াবা ও নগদ টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধ :  টাঙ্গাইলের নাগরপুরে ১৩৫ পিস ইয়াবা ট্যাবলেট ও নগদ ১ লাখ ২২ হাজার ৫০০ টাকাসহ একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে নাগরপুর থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে, নাগরপুর থানা পুলিশের একটি চৌকস দল অফিসার ইনচার্জ (ওসি) এর সার্বিক দিক নির্দেশনায়, গতকাল শনিবার রাত আনুমানিক ১১.৫ মিনিটে উপজেলার সদর ইউনিয়নের মিরনগর গ্রামের মাদক ব্যবসায়ীর বসতবাড়ি থেকে ১৩৫ পিস ইয়াবা ট্যাবলেট ও নগদ ১ লাখ ২২ হাজার ৫০০ টাকাসহ মাদক ব্যবাসায়ী মো. আবু বকর সিদ্দিককে (৩০) গ্রেফতার করে নাগরপুর থানা পুলিশ। 

নাগরপুর থানা পুলিশের একটি চৌকস দল এসআই শ্রী জীব অধিকারীর নেতৃত্বে এএসআই মো. রাসেল মিয়া, মো. আনিসউজ্জান, কনেষ্টবল ছানোয়ার ও সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে ১৮ ডিসেম্বর সোমবার রাত আনুমানিক ১১টার দিকে উপজেলার সদর ইউনিয়নে মীরনগর গ্রামের একটি অভিযান পরিচালনা করে। 

এ মাদক অভিযানে বসতবাড়ি থেকে মো. মজিবর রহমানের ছেলে মো. আবু বকর সিদ্দিককে ব্যবসার উদ্দেশ্য মজুদকৃত ১৩৫ পিস ইয়াবা ট্যাবলেট (যার বর্তমান বাজার মূল্য ৪০ হাজার ৫০০ টাকা) এবং মাদক বিক্রির নগদ ১,২২,৫০০ টাকাসহ গ্রেফতার করে।

এ ঘটনায় নাগরপুর থানায় একটি নিয়মিত মাদক মামলা রুজু হয়েছে। এছাড়াও গ্রেফতারকৃত  আসামিকে বিজ্ঞ আদালতে প্রেরন করে থানা পুলিশ।

ট্যাগ:

ঢাকা
নাগরপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় পালিত

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: সূর্য্য উদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনি মধ্য দিয়ে শুরু হয় মহান বিজয় দিবস ২০২১ এর সুবর্ণজয়ন্তী উদযাপন। 

পরে উপজেলা স্মারক ৭১ স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করেন যথাক্রমে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, নাগরপুর উপজেলা আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), বিভিন্ন সাংবাদিক সংগঠন, মানবাধিকার কমিশন, সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। 

উপজেলা মাঠ প্রাঙ্গনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে মনোজ্ঞ কুচকাওয়াজ ও শরীরচর্চা অনুষ্ঠিত হয়। বিকেলে স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও মুজিব বর্ষের শপথ অনুষ্ঠিত হয়। 

এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয় । 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিফাত-ই-জাহানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার জিএম ফুয়াদ এর পরিচালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ।

ট্যাগ:

ঢাকা
নাগরপুরে মোটরসাইকেল চাপায় ঘটনাস্থলে নারীর মৃত্যু

banglanewspaper

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুরে বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কায় বাসন্তী সরকার (৩৭) নামের এক নারী ঘটনাস্থলে নিহত হয়েছে।

শুক্রবার (১২ নভেম্বর) বেলা আড়ারটার দিকে ঢাকার ধামরাইয়ের আটি গ্রামের অরুন সরকারের স্ত্রী বাসন্তী সরকার স্বামী ও ছেলের সঙ্গে উপজেলার বেকড়া ইউনিয়নের বরটিয়া গ্রামে মেয়ের বাড়িতে বেড়াতে আসার সময় মেঘনা-নাগরপুর সড়কের দক্ষিণ নাগরপুর নামক স্থানে বেপরোয়া গতির মোটরসাইকেলের চাপায় ঘটনাস্থলেই প্রাণ হারায়।

স্থানীয়রা দ্রুত বাসন্তীকে উদ্ধার করে সদর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে এলাকাবাসী মোটরসাইকেলচালক ও মোটরসাইকেলটি আটক করলে, মোটরসাইকেলের চালক ও প্যাসেঞ্জার বাইক রেখে পালিয়ে যায়। পরে নাগরপুর থানা পুলিশ এসে মোটরসাইকেলটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

ট্যাগ: