banglanewspaper

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ডাবল সেঞ্চুরির জন্য বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের প্রশংসা করলেন ভারতের সাবেক খেলোয়াড় ব্যাটসম্যান মোহাম্মদ কাইফ। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সাকিবের প্রশংসা করে কাইফ বলেন, ‘সাকিবের কাছ থেকে দুর্দান্ত ইনিংস। খুব সম্ভবত আধুনিক যুগে সবচেয়ে উপযোগী খেলোয়াড়দের একজন সে।’

ওয়েলিংটনে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২১৭ রানের নান্দনিক ইনিংস খেলেন সাকিব। টেস্ট ইতিহাসে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহের মালিক এখন তিনি। ৪৫ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মত ডাবল সেঞ্চুরির স্বাদ পান সাকিব। 

তাই সাকিবের দুর্দান্ত ইনিংসের প্রশংসায় ব্যস্ত ক্রিকেট বিশ্ব। এরমধ্যে নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে সাকিবের প্রশংসা করেছেন ভারতের ১৩ টেস্ট ও ১২৫ ওয়ানডে খেলা কাইফ। ডাবল-সেঞ্চুরির পর উদযাপনের ছবি দিয়ে, সাকিবের প্রশংসা করে বার্তা দেন কাইফ। সাকিবকে আধুনিক যুগের সেরা খেলোয়াড়ও বলেন কাইফ।

নিজের দুর্দান্ত ইনিংসটি খেলার পাশাপাশি পঞ্চম উইকেটে অধিনায়ক মুশফিকুর রহিমের সাথে ৪৯৪ বলে ৩৫৯ রানের জুটি গড়েন সাকিব। বাংলাদেশের হয়ে যেকোন উইকেটে সর্বোচ্চ রানের জুটি রেকর্ডও গড়েন তারা। এমনকি অনেক পুরনো রেকর্ডও ভেঙ্গেছেন সাকিব ও মুশফিকুর। সাকিবের মত ডাবল সেঞ্চুরি না পেলেও, ১৫৯ রানের দৃষ্টিনন্দন ইনিংস খেলেছেন মুশি।

ট্যাগ: