banglanewspaper

কু্ষ্টিয়া প্রতিনিধি: মহা সড়কের পাশে বাজার বা হাট এটা নতুন কিছু নয়। কু্ষ্টিয়া - রাজবাড়ি ঢাকা সড়কের চোড়াইকোল নামক স্থানে প্রতি সপ্তাহে বুধবারের দিন এলেই গো হাটের কারনে দু পাশে বিরাট যানজট তৈরিহয়।

স্থানীয় রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় বাজার কমিটি উক্ত রাস্তার পাশে গো হাট লাগিয়েছে। বাহিরে থেকে পাইকার গরু ব্যাবসায়ী গন নছিমন করিমন ও রাটাহাম্বার মাধ্যমে গবাদিপশু বাজারে আনে।

রাস্তার পাশে কোন জায়গা না থাকায় আগত ঐ সকল গাড়ি এই রাস্তার দু পাশে রেখেদেয়। যার কারনে রাস্তার দু পাশে চলাচল কারি গাড়ির যানজট তৈরি হয়।

এদিকে গত ক দিন আগে উক্ত চোড়াইকোলে ট্রাকে চাপাপড়ে এক জন মারাগেছে। জনগনের দুর্ভোগ লাঘবে বাজারটি রাস্তাথেকে দুরে স্থানান্তর করা দরকার বলে মনে করেন স্থানিয় ভুক্তভোগীররা।

বিষয়টি জনসার্থে দ্রুত ব্যাস্থাগহনের জোরদাবি জানিয়েছেন এলাকার সুশীল সমাজ। এটা কোন টারমিনাল নয়। এটা কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের চড়াইকোল নামক স্থানের দৃশ্য। চড়াইকোল পশুহাট বসে প্রতি বুধবার।

হাটের পশুবহন কারী স্থানীয় ভাবে নির্মিত জানবাহন নসিমন করিমন আলমসাধু ইত্যাদি যানবাহন মহাসড়কের দু পাশে এভাবে রাখা আছে। এখন এতটাই বেপরোয়া হয়েছে যে এ সকল গাড়ীগুলো যত্র তত্র পারকিং করার কারনে যে কোন মূহুর্তে বড় দুর্ঘটনা ঘটতে পারে ।

ট্যাগ: