banglanewspaper

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে ২০১৫ সালের এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের বিষয়ভিত্তিক ফল ও চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ২৯ হাজার ৮৫১ জন শিক্ষার্র্থী কৃতকার্য হয়। পাশের হার ৭০ দশমিক ৭২ ভাগ।

বুধবার বিকালে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ বিভাগ এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়।

বিবরণীতে বলা হয়, এবার বাউবির এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ৮৩ হাজার ২৬৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ২য় বর্ষে মোট ৪২ হাজার ২১১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ২৬ জন ‘এ’+, ৪ হাজার ৭৯৮ জন ‘এ’, ৯ হাজার ৯৭ জন ‘এ’ (-), ৮ হাজার ৮৬১ জন ‘বি’, ৬ হাজার ৭৮২ জন ‘সি’ এবং ২৮৭ জন শিক্ষার্থী ‘ডি’ পেয়েছেন।

উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১৬ হাজার ১৫৪ জন ছাত্র অর্থাৎ শতকরা ৫৯ দশমিক ০৫ এবং ১৩ হাজার ৬৯৭জন ছাত্রী অর্থাৎ শতকরা ৯২ দশমিক ২০ ভাগ। একই সঙ্গে ৪১ হাজার ৫৫ জন ১ম বর্ষের শিক্ষার্থীর  পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

এছাড়া (GPA) bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে।

এসএমএস-এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য bou<space>student ID (11digits without any space, for example 14010810001)লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্য অপারেটরে ২৭৭৭ এ SMS পাঠাতে হবে।

ট্যাগ: