banglanewspaper

ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামীকাল থেকে এশিয়ার অন্যতম গন্তব্য মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। প্রাথমিকভাবে সপ্তাহে পাঁচ দিন ঢাকা থেকে কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালিত হবে।

ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হবে। যার মধ্যে ৮ টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে।

ঢাকা-কুয়ালা লামপুর রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২০ হাজার ৪৯৯ টাকা এবং রিটার্ণ ভাড়া ২৭ হাজার ৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। প্রাথমিকভাবে ঢাকা থেকে শুক্র ও শনিবার ব্যতীত প্রতিদিন সপ্তাহে পাঁচটি ফ্লাইট ঢাকা থেকে রাত ৮ ঘটিকায় কুয়ালালামপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং কুয়ালা লামপুরে স্থানীয় সময় রাত ২টায় পৌঁছাবে। এছাড়া কুয়ালালামপুর থেকে শনি ও রোববার ব্যতীত প্রতিদিন স্থানীয় সময় রাত ৩টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং ভোর ৫টায় ঢাকায় পৌঁছাবে।

এছাড়া আগামী ৯ মার্চ থেকে ঢাকা- সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। স্বল্প সময়ের মধ্যে ব্যাংকক, দোহা, গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। খুব শীঘ্রই ইউএস-বাংলা’র বিমান বহরে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত হতে যাচ্ছে। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিমান বহরে ২টি বোয়িং ৭৩৭-৮০০ এবং ৩টি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে।

এখানে উল্লেখ্য যে, বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে মাস্কাট, কলকাতা ও কাঠমুন্ডু রুটে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে নিয়মিতভাবে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।
১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে প্রতি সপ্তাহে প্রায় ২০০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে।

ট্যাগ: