banglanewspaper

ডেস্ক রিপোর্ট : ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড বহাল রেখে হাইকোর্টের দেওয়া রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশিত হয়েছে। আজ রবিবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে ১৬৩ পৃষ্ঠার এই রায় প্রকাশিত হয়।

এর আগে গত ২ এপ্রিল এ হত্যা মামলায় মূল পরিকল্পনাকারী রেদোয়ানুল আজাদ রানা ও ফয়সাল বিন নাইম ওরফে দ্বীপের মৃত্যুদণ্ড বহাল রেখে রায় দেন হাইকোর্ট। এ ছাড়া যাবজ্জীবন দণ্ড পাওয়া মাকসুদুল হাসান অনিককের সাজাও বহাল রাখেন। বাকি পাঁচজনের মধ্যে এহসান রেজা রুম্মান, নাঈম ইরাদ ও নাফিজ ইমতিয়াজকে ১০ বছরের কারাদণ্ডসহ পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড বহাল রাখা হয়।

হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় ঘোষণা করেন। রায়ের পর্যাবেক্ষণে আদালত ইসলাম সম্পর্কে সঠিক বয়ান দিতে ইমামদের প্রতি অনুরোধ জানানো হয়।

গত ৯ জানুয়ারি রাজীব হত্যা মামলায় ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের ওপর হাইকোর্টে শুনানি শেষ হয়। ২২তম দিনের শুনানি শেষে ওই দিনই মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ রাখা হয়। পরে গত ২৭ মার্চ মামলাটির রায়ের জন্য ২ এপ্রিল তারিখ ধার্য করেন আদালত।

ট্যাগ: