banglanewspaper

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা : বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে গাইবান্ধায় ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ৮০ জন শ্রমিক-কর্মচারী অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দিয়েছেন।

শনিবার দুপুরে গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন গাইবান্ধায় কর্মরত সিনিয়র ও জুনিয়র সেলস অফিসার, কম্পিউটার অপারেটর, স্টোর কিপার ও ড্রাইভাররা।

সংবাদ সম্মেলনে কর্মচারীদের পক্ষ থেকে গাইবান্ধা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চঞ্চল সাহা লিখিত বক্তব্যে উল্লেখ করেন, গত ১৮ মে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, জেলা দোকান মালিক সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা মাকসুদার রহমান শাহান ও দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতিসহ আরও কয়েকজনের উপস্থিতিতে আমাদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে দুইজুন পুনরায় বৈঠক করে বেতন বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু গত ২ জুন কোনো বৈঠক বা বেতন বৃদ্ধির ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

তিনি আরও বলেন, বেতন বৃদ্ধির বিষয়টি একাধিকবার গাইবান্ধা ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের পরিবেশক নিবারন চন্দ্র সাহা ও ব্যবস্থাপক শিশির কুমার সাহাকে জানানো হলেও কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি। ফলে আমরা অল্প বেতনে চাকরি করে মানবেতর জীবন-যাপন করছি।

দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের কর্মবিরতি চলবে বলে সম্মেলন থেকে ঘোষণা দেয়া হয়।

এদিকে, কয়েকজন কর্মচারী অভিযোগ করে বলেন, একই পদবির কর্মচারীকে দুইরকমের বেতন-ভাতা প্রদান করা হচ্ছে। আমরা একাধিকবার শিশির কুমার সাহার কাছে বেতনের তালিকা দেখতে চাইলেও তিনি আমাদের দেখাননি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গাইবান্ধা শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক বিশ্বজিৎ সাহা, ইউনিলিভারের এসও জীবন কুমার সাহা, মো. মামুন মিয়া, এসএসও বিদ্যুৎ চন্দ্র সরকার, রামকৃষ্ণ বিশ্বাস ও জেএসও শ্যামল সরকার প্রমুখ।
 

ট্যাগ: