banglanewspaper

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে সম্পর্ক একেবারে তলানিতে ঠেকেছে, শেষ পর্যন্ত কোচ পদ থেকে সরে আসার সিদ্ধান্ত নিলেন অনিল কুম্বলে। আর এই সিদ্ধান্তের কারণেই ওয়েস্ট ইন্ডিজ সফরেও যাবেন না 'সদ্য প্রাক্তন' হওয়া কোচ জাম্বো, যার ফলে ক্যারিবিয়ান সফরে আপাতত হ্যাড স্যার ছাড়াই মাঠে নামবে ব্লু ব্রিগেড। 

'টাইমস অব ইন্ডিয়া'র খবর অনুযায়ী, অনিল কুম্বলেকে নিয়ে নাকি নিজের অবস্থানও ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। ক্রিকেট উপদেষ্টা কমিটির সঙ্গে মিটিংয়ে বিরাট কোহলি, সচিন-সৌরভ-লক্ষ্মণকে নাকি স্পষ্ট জানিয়েছেন, কোচের সঙ্গে তাঁর সম্পর্ক 'শেষ'। বিসিসিআইকেও নিজের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন বিরাট। এমন অবস্থায় কোচ পদ থেকে কার্যত সরে আসতে বাধ্য হয়েছেন অনিল কুম্বলে, এমনই মত ভারতীয় ক্রিকেট মহলের একাংশের। 

অনিল কুম্বলে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সিইও-কে নিজের ইস্তফা পত্র পাঠিয়ে দিয়েছেন বলেই সূত্রের খবর। এমনকি ক্যারিবিয়ান সফর করতে গোটা ভারতীয় দল লন্ডন থেকে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওনা হলেও লন্ডনেই থেকে গিয়েছেন কুম্বলে। অবশ্য, কুম্বলের লন্ডনে থেকে যাওয়ার পিছনে রয়েছে অন্য একটি কারণ। যেহেতু অনিল কুম্বলে আইসিসি ক্রিকেট কমিটির সদস্য সেহেতু লন্ডনে অনুষ্ঠিত হতে চলা আসন্ন আইসিসি বৈঠকে সামিল হতেই থেকে গিয়েছেন তিনি। 

উল্লেখ্য, চ্যাম্পিয়নস ট্রফির আগে থেকেই বিরাট এবং কুম্বলের মধ্যে 'ঝগড়া'র বিষয় নিয়ে নানান খবর ক্রিকেট বিশ্বের সামনে এসেছে। কোহলি এবং কুম্বলের মধ্যে গণ্ডগোলের সূত্রপাত অস্ট্রেলিয়া সিরিজ। সময় যত এগিয়েছে, দূরত্ব বেড়েছে কোচ এবং ক্যাপ্টেনের মধ্যে। চ্যাম্পিয়নস ট্রফি চলাকালীন সম্পর্ক একেবারে তলানিতে গিয়ে পৌঁছায়। অবশেষে চরম সিদ্ধান্ত নেন কুম্বলে। আর কোচ থাকবেন না ভারতীয় ক্রিকেট দলের, বিসিসিআই-কে জানিয়ে দিয়েছেন তিনি।  

ট্যাগ: