banglanewspaper

ক্রীড়া ডেস্ক : শেষ পর্যন্ত কোচের নাম ঘোষণা করলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। নতুন কোচ হিসেবে নিয়োগ পাচ্ছেন রবি শাস্ত্রী। এছাড়া বোলিং কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন সাবেক পেসার জহির খান। আগামী ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব দেওয়া হয়েছে তাদের দুজনকে।

শাস্ত্রী কোহলিদের আসন্ন শ্রীলঙ্কা সফরের আগেই দলের দায়িত্ব বুঝে নেবেন। জহিরও কাছাকাছি সময়ে নতুন দায়িত্বে যুক্ত হবেন। কোহলি-শাস্ত্রী-জহির জুটি সঙ্গী পাচ্ছেন আরেক কিংবদন্তি রাহুল দ্রাবিড়কেও। বিশেষ দায়িত্বে থাকছেন দ্য ওয়াল। যুব দলের কোচ দ্রাবিড় দেশের বাইরে ভারতীয় দলের বিশেষ সিরিজগুলোতে ব্যাটিং পরামর্শকের ভূমিকা পালন করবেন।

আগেই ক্রিকেট উপদেষ্টা কমিটি জানিয়ে দিয়েছিল, কুম্বলের পর আর এক বছরের চুক্তিতে যাবে না তারা। পরের কোচকে দু’বছরের চুক্তিতে নেয়া হবে, সেটাও নিশ্চিত ছিল।

কিন্তু ইন্টারভিউয়ের পর সোমবার সংবাদ সম্মেলনে উপদেষ্টা কমিটির পক্ষ থেকে সৌরভ গাঙ্গুলী জানিয়ে দিয়েছিলেন, তাড়াহুড়ো করে তারা কোনো সিদ্ধান্ত নিতে চান না। সামনে ২০১৯ বিশ্বকাপ। তার প্রস্তুতি শুরু হবে আগামী বছর। যাতে এক কোচ রেখেই সেই পথে এগোনো যায়, সেই চেষ্টাই ছিল বিসিসিআইয়ের। তার মধ্যে দেশে নেই কোহলি। তার মতামতও জানার কথা ছিল কোচ প্রসঙ্গে।

কিন্তু কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর মঙ্গলবার নির্দেশ দেয়, আজই ঘোষণা করতে হবে কোচের নাম। তার কয়েক ঘণ্টার মধ্যে রবি শাস্ত্রীর নাম ঘোষণা করে ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা।

ট্যাগ: