banglanewspaper

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ২৫০ শয্যা বিশিষ্ট ৬ তলা ভবন উদ্বোধন হচ্ছে আগামীকাল। বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ১০টায় হাসপাতাল উদ্বোধন করবেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।

এদিকে হাসপাতালের নতুন ভবন উদ্বোধন উপলক্ষে জেলা স্বাস্থ্য বিভাগ ও জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে নানা প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

মন্ত্রীকে স্বাগত জানিয়ে শহরের প্রধান প্রধান সড়কে নির্র্মাণ করা হয়েছে অসংখ্য তোড়ন। ব্যানার-ফ্যাস্টুনে ছেয়ে গেছে এলাকা।

শুধু শহরে নয় ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর থেকে শায়েস্তাগঞ্জ পর্যন্ত এবং ভায়া হবিগঞ্জ থেকে লাখাই সড়কে অসংখ্য তোড়ন নির্মাণ করা হয়েছে।

তোড়নগুলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজিব ওয়াজেদ জয়, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহিরের ছবি শোভা পাচ্ছে।

বৃহস্পতিবার মন্ত্রীর অনুষ্ঠানকে সফল করতে মঙ্গলবার রাতে হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট আবু জাহির স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন।

সূত্র জানায়, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালকে ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নিত করা হয়েছে। এজন্য সরকারের খরচ হয়েছে  ২১ কোটি ২৫ লাখ টাকা। ৬ তলা এই ভবনে ১৫টি ওয়ার্ড করা হয়েছে। যার প্রতিটিতে ৬টি করে বেড রয়েছে। সাধারণ অপারেশন থিয়েটার রয়েছে ৭টি এবং জরুরী এবং ডেলিভারী অপারেশন থিয়েটার রয়েছে ১টি করে ২টি।  লেবার ওয়ার্ড ১টি ,পোস্ট অপারেটিভ ওয়ার্ড ৩টি এবং অবজারবেশন ওয়ার্ড রয়েছে ৩টি। ডাক্তারের চেম্বার রয়েছে ১৫টি এবং জরুরী চেম্বার রয়েছে ২টি। এক্সরে রুম ২টি, সিটি স্ক্যান রুম ১টি, প্যাথলজি রুম ১টি, ওয়েটিং স্পেস প্রতি ফ্লোরে ১টি করে। এই ভবনে উঠা নামার জন্য ২টি লিফট এর ব্যবস্থাও রয়েছে।

হবিগঞ্জের সির্ভিল সার্জন ডাঃ সুচিন্ত চৌধুরী বলেন- ২৫০ শয্যা ভবনের সকল কাজ ইতোমধ্যে সমাপ্ত হয়েছে। ভবন নির্মাণ কাজ শেষ হলেও প্রয়োজনীয় লোকবলের অনুমোদন হতে আরও সময় লাগবে।

ট্যাগ: