banglanewspaper

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জে মাদকের সাথে কোনও ধরণের সম্পর্ক না রাখার অঙ্গীকার করেছেন সর্বস্তরের জনগণ।

বুধবার (২৬ জুলাই) বেলা ১২টায় হবিগঞ্জ মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত  মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি শেষে জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক সেমিনারে এ অঙ্গীকার করে শপথবাক্য পাঠ করা হয়।

সেমিনারে জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৩ শতাধিক কোমলমতি শিক্ষার্থী এবং বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ জনগণ অংশ নেয়। এ সময় বক্তারা বলেন, মাদক একটি নিরব ঘাতক, এর ছোবল থেকে বাঁচতে হলে মাদককে সামাজিকভাবে বয়কট করতে হবে। এ সময় পুলিশ প্রশাসনের কর্মকর্তারা মাদক নির্মূলে আরো ভূমিকা রাখার আশ্বাস প্রদান করেন।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, শুধু প্রশাসনের একার পক্ষে মাদক প্রতিরোধ করা সম্ভব হবে না। এ নিরাব ঘাতককে সামাজিকবাবে বয়কট করা প্রয়োজন।

তিনি আরো বলেন, প্রতিটি স্কুল, কলেজে নিয়মিত ক্লাশের পাশাপাশি মাদকের কূফল সম্পর্কে শিক্ষকদের বক্তব্য রাখা উচিত। তাহলে কোমলমতী শিক্ষার্থীরা মাদকের ভয়াবহতা সম্পর্কে ধারণা নিতে পারবে। আর বড় হয়ে তারা মাদকের দিকে আগ্রহী হবে না। এ সময় তিনি ছেলেমেয়েদের সামনে মাদক কেনো সিগারাট পর্যন্ত না খাওয়ার আহবান জানান সকল অভিভাবকদের প্রতি।

হবিগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ সফিউল আলমের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নূরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক এমরান হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আসম সামছুর রহমান ভূইয়া ও হায়তুন নবী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম জিল্লুর রহমান, জেলা শিক্ষা অফিসার মনীন্দ্র কিশোর মজুমদার, বাংলাদেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি ও দৈনিক দেশজমিন সম্পাদক মোঃ আলমগীর খানসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকেে তেলাওয়াত করেন কাজী মাওলানা জয়নাল আবেদীন। গীতা পাঠ করেন চন্দ্র ভূষণ ভৌমিক। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ট্যাগ: