banglanewspaper

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ থেকে হজ পালন করতে যাবার ভিসার আবেদনের মেয়াদ রবিবার পর্যন্ত বাড়িয়েছে সৌদি দূতাবাস। বাংলাদেশ বিমানের শেষ ফ্লাইট ২৬ আগস্ট শেষ হওয়ার কথা থাকলেও তা আরো দুই দিন বাড়তে পারে। এর ফলে সব হজযাত্রী যেতে পারবেন বলে মনে করা হচ্ছে। 

অন্যদিকে, শুক্রবারও বিমানের একটি ফ্লাইট বাতিল ও দুটি ফ্লাইটের সূচি পরিবর্তন হয়েছে বলে ইনডিপেনডেন্ট টিভি’র খবরে বলা হয়েছে।

হজ অফিসের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত সৌদি আরব পৌঁছেছেন ৭৫ হাজার ৯০৩ জন যাত্রী। অপেক্ষায় আছেন ৫১ হাজার দুইশ ৯৫ জন। সূচি অনুযায়ী, বাংলাদেশ বিমানের শেষ ফ্লাইট ২৬ আগস্ট আর সাউদিয়া এয়ারলাইন্সের ২৮ আগস্ট। যে সময় হাতে আছে, তাতে প্রায় ৫২ হাজার হজযাত্রীকে সৌদি আরব পাঠানো এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে।

তবে, সৌদি দূতাবাস ভিসা আবেদনের সময় তিনদিন বাড়িয়ে দেয়ায় আশার আলো দেখছে ধর্ম মন্ত্রণালয়। প্রতিদিন বিমানের ফ্লাইট বাতিল হলেও মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মনে করছেন সবাই হজে যেতে পারবেন।

এদিকে হাব মহাসচিব বলছেন, অতীতের তুলনায় এবার হজ ব্যবস্থাপনা অনেক ভালো। কিছু ভুলত্রুটি হলেও ভিসা আবেদনের মেয়াদ বাড়ায় এখন আর সমস্যা নেই। কোন হজ এজেন্সি অনিয়ম করলে ছাড় দেয়া হবেনা।

ট্যাগ: