banglanewspaper

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন। প্রায় চার বছর পর তামিম-সাকিববিহীন বাংলাদেশ মাঠে নামা বাংলাদেশের বিরুদ্ধে এখন ব্যাট করছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। 

সাকিব আল হাসান আগেই দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ দল যখন তামিমবিহীন হয়ে পড়েছে, সাকিব তখন ঢাকায় বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। কোনো সন্দেহ নেই, দলের দুই প্রধান তারকার অনুপস্থিতি ব্লয়েমফন্টেইনের মানগুয়াং ওভালে কাণ্ডারি মুশফিককে অসহায় করে তুলেছে।

আজ দুপুর ২টা থেকে ব্লুমফন্টেইনে শুরু হয়েছে বাংলাদেশের দ্বিতীয় টেস্ট। এই টেস্ট বাংলাদেশের সিরিজ বাঁচানোর লড়াই। সরাসরি দেখাবে গাজী টিভি।

এর আগে পচেফস্ট্রুম টেস্টে দক্ষিণ আফ্রিকার সামনে দাড়াতেই পারেনি বাংলাদেশ। প্রথম ইনিংসে খানিকটা লড়াই করলেও দ্বিতীয় ইনিংসে ৯০ রানেই অলআউট হয় বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, লিটন দাস, রুবেল হোসেন, তাইজুল হোসেন, মোস্তাফিজুর রহমান এবং শুভাশিস রায়।

দক্ষিণ আফ্রিকা একাদশ: ডিন এলগার, আইদিন মার্করাম, হাশিম আমলা, টেমবা বাভুমা, ফাফ দু প্লেসি, কুইন্টন ডি কক, আন্দিলে ফেলুয়াকো, ওয়েন পার্নেল, কেশব মহারাজ, কাগিসো রাবাদা ও ডুনে অলিভিয়ের।

ট্যাগ: