banglanewspaper

কুষ্টিয়া প্রতিনিধি: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আমি যদি ১৬ কোটি মানুষের যদি খাবার দিতে পারি তাহলে ১০ লাখ রোহিঙ্গাদের খেতে দিতে পারবো।  এটাই তো মানবতা। যা শতবর্ষ আগে লালন শাহ বলে গিয়েছেন।” 

আজ মঙ্গলবার রাত ৯টায় কুষ্টিয়ার কুমারখালীর ছেঁউড়িয়ায় লালন একাডেমি ও কুষ্টিয়া জেলা প্রশাসনের উদ্দ্যোগে এবং সাংস্কৃতি মন্ত্রনালয়ের সহযোগিতায় ৩দিন ব্যাপি লালন স্মরণোৎসরে দ্বিতীয় দিনের প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, লালন এমন একজন ব্যক্তি তিনি মানুষের মাঝে জাত-পাতের বিভেদ করেন নি। আমি নিজে একজন লালন ভক্ত। লালন একজন মানবতার প্রতিক।  

এতে কুষ্টিয়ার জেলা প্রশাসক জহির রায়হানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহম্মেদ, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব রেজাউল হক চৌধুরী, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রউফ, কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম মেহেদী হাসান, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খাঁন, সাধারন সম্পাদক আজগার আলী, জেলা জাসদের সভাপতি আলহাজ্ব গোলাম মহসীন, জেলা মেডিকেল এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক ডা. আমিনুল ইসলাম রতন প্রমুখ। 

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট লালন গবেষক ড. আবুল আহসান চৌধুরী। আলোচনা সভা শেষে লালনের গানে মুখরিত হয়ে উঠে লালন মঞ্চ। 

এর আগে মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, রোহিঙ্গা ইস্যূতে মায়ানমার যাবার বিষয়ে সম্ভাব্য তারিখ নির্ধারিত হলেও সফরের চুড়ান্ত দিনক্ষণ নির্ধারণ হয়নি এখনো। মায়ানমার সরকারের পক্ষ থেকে কনফার্মেশন লেটার এখনো আসেনি। তবে আজকালের মধ্যেই হয়ত সেই কনফার্মেশন লেটার পেয়ে যাবো। তবে এই মুহুর্তে সব থেকে বড় ইস্যূ রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার বিষয়। আমি অবশ্যই মায়ানমার সরকারকে অনুরোধ করবে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে। 

বাংলাদেশে বেশ কিছ বিচ্ছিন্নতাবাদি সন্ত্রাসীগোষ্ঠি আশ্রয় নিয়েছে মায়ানমার সরকারের এমন বক্তব্য প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন কোন সন্ত্রাসীর আশ্রয়ের বিষয়ে আমাদের সরকার জিরো টলারেন্স। এধরণের কোন সুযোগ কাউকে দেয়া হবেনা। 
 

ট্যাগ: