banglanewspaper

আব্দুল হাকিম, নাটোর প্রতিনিধি: নাটোরের লালপুরে জমির পরচা এবং জাবেদা নকল জালিয়াতির অভিযোগে আনোয়ার হোসেন নামের এক ব্যক্তিকে তিন মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

জরিমানা জমা না দিলে অনাদায়ে আরো ১৫ দিনের কারাদন্ডের আদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বুধবার রাতে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনিন্দ মন্ডল এই আদেশ দেন। দন্ডপ্রাপ্ত আনোয়ার হোসেন একই উপজেলার বিজয়পুর গ্রামের মৃত আফছার আলীর ছেলে।

ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনিন্দ মন্ডল জানান, ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে বুধবার রাতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনিন্দ মন্ডলের নেতৃত্বে পুলিশ বিজয়পুর গ্রামে আনোয়ার হোসেনের বাড়িতে অভিযান চালায়। অভিযানকালে আনোয়ার হোসেনের বাড়ি থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারের (ভুমি) জাল স্বাক্ষর করা বেশ কিছু নকল পরচা উদ্ধার করা হয়।

এ সময় জিজ্ঞাসাবাদে আনোয়ার হোসেন তার বিরুদ্ধে আনিত অভিযোগ স্বীকার করে জানায়, সে তিন মাস যাবৎ এই কাজের সাথে জড়িত। সে এ সময় এ কাজের সাথে জড়িত আরো কয়েকজনের নাম বলেন। তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আনোয়ার হোসেনকে তিন মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের কারাদন্ডে দন্ডিত করা হয়।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনার সাথে জড়িত অন্যান্যদের আটকে অভিযান অব্যাহত রয়েছে।

ট্যাগ: