banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: ২০০ জন লোক নিয়োগের বিজ্ঞপ্তি এসেছে প্রান আর এফ এল এর বানিজ্য মেলার স্টলে কাজ করার জন্য। মজার ব্যপার হচ্ছে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে মাত্র এইচ এস সি পাশ এবং কোন প্রকার পুর্ব অভিজ্ঞতার কথা উল্লেখ নেই।

কাজটা আসলে কি?

তেমন কিছুনা। প্রানের স্টলে যেসব পন্য থাকবে সেগুলো ক্রেতাদের সামনে জন্য নিয়ে দাঁড়িয়ে থাকতে হবে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত। এর মধ্যে থাকবে ক্রেতা যারা আসবেন তাদের বিভিন্ন ধরনের প্রশ্নের জবাব দেয়া এবং পন্যের গুনাগুন তাদের সামনে তুলে ধরা। এছাড়া ক্রেতাগন যেসব পন্য কিনতে চান সেই পন্যগুলো ঠিকঠাকমত স্টলে আছে কিনা সেসব দেখাশুনার দায়িত্যও পালন করতে হবে।

কি কি যোগ্যতা থাকতে হবে?

আগেই বলা হয়েছে পড়াশুনা এইচ এস সি পাশ হলেই হবে। তবে তার সাথে কিছু জিনিস নিজের মাঝে থাকতে হবে। যেমন ধরা যাক, কথা বলার সময় উচ্চারন হতে হবে স্পস্ট এবং শুদ্ধ। বেশ ভাল ব্যক্তিত্যের অধিকারি হতে হবে নিশ্চিত। এই কাজ অনেক চাপের মধ্যে করতে হবে ফলে চাপের মধ্যে কাজ করার মানসিকতা থাকতে হবে। যোগাযোগের বেশ ভাল জ্ঞ্যন থাকা বাঞ্চনিয়। কারো সাথে আলোচনা করে সকল সমস্যা সমাধান করে ফেলার মানসিক শক্তি থাকতে হবে।

কিভাবে আবেদন করতে হবে?

আবেদন করার জন্য প্রান আর এফ এল সেন্টার, ১০৫ মধ্য বাড্ডা, ঢাকা এই ঠিকানায় সিভি পাঠিয়ে দিন।

ট্যাগ:

চাকুরী সংবাদ
ফ্রিতে ড্রাইভিং লাইসেন্স, সাথে পাবেন আট হাজার টাকা

banglanewspaper

বিআরটিএ-সেইপ প্রকল্পের আওতায় বিনামূল্যে ‘মোটরযান ড্রাইভিং এবং রক্ষণাবেক্ষণ প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন। সম্প্রতি প্রতিষ্ঠানটি উক্ত কার্যক্রমের অধীনে ৯ম ব্যাচে ভর্তির আহ্বান জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে।

যারা আবেদন করতে পারবেন

১। প্রার্থীর বয়স অবশ্যই ২১ বছর থেকে ৩৫ বছর হতে হবে।

২। কমপক্ষে অষ্টম শ্রেণি পাস হতে হবে।

কোথায় মিলবে আবেদনপত্র 

আবেদন ফরম বিআরটিসি জোয়ারসাহারা বাস ডিপোর প্রশাসন শাখায় পাওয়া যাবে।

আবেদনপত্রের সঙ্গে যা যা জমা দিতে হবে

১।  জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

২। সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি ছবি।

৩। শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

৪। কাউন্সিলর বা চেয়ারম্যান প্রদত্ত নাগরিকত্ব বা চারিত্রিক সনদপত্র প্রদান করতে হবে।

প্রশিক্ষণের সময়

৩ মাস

সুযোগ সুবিধা

১। কোর্স শেষে ফ্রি ড্রাইভিং লাইসেন্স প্রদান

২। যাতায়াত বাবদ ৮০০০ হাজার টাকা

৩। কোর্স সার্টিফিকেট প্রদান

আবেদনের শেষ তারিখ

২৫ নভেম্বর, ২০২১

ট্যাগ:

চাকুরী সংবাদ
অবশেষে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল প্রকাশ

banglanewspaper

বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসার শূন্য পদের বিপরীতে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বৃহস্পতিবার রাতে ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সচিব ড. এ টি এম মাহবুব-উল করিম এ প্রতিবেদককে বলেন, ‘ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়েছে। পরবর্তীতে এসএমএসও দেয়া হবে।


দীর্ঘদিনের মামলা জটিলতার পর এনটিআরসিএ তৃতীয় গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করল। এনটিআরসিএ জানায়, বৃহস্পতিবার বিকালে শিক্ষামন্ত্রীর হাতে ফলের অনুলিপি তুলে দেয়া হয়। পাস করা প্রার্থীরা এসএমএস পাবেন। অথবা নিয়োগ প্রার্থীরা http://ngi.teletalk.com.bd/ntrca/app/ ঠিকানায় গিয়ে ফল জানতে পারবেন।

দীর্ঘদিন প্রার্থীরা এ ফলের জন্য আন্দোলন করে আসছিলেন। অবশেষে তারা ফল পেয়েছেন। করোনা সংকটের এমন দুঃসময়ে ওই বিজ্ঞপ্তির ফল প্রকাশে প্রায় অর্ধলাখ বেকারের মুখে হাসি ফুটল। এতে শিক্ষামন্ত্রী ও সংশ্লিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তৃতীয় গণবিজ্ঞপ্তি ফোরামের সভাপতি শান্ত আহমেদ ও সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ রাজু।

২০১৭ সালের ১৪ ডিসেম্বর হাইকোর্ট একটি রায় দিয়েছিলেন। ওই রায়ে কয়েক দফা নির্দেশনা ছিল। তার মধ্যে একটি ছিল সম্মিলিত মেধা তালিকা অনুযায়ী রিট আবেদনকারী এবং অন্যান্য আবেদনকারীদের নামে সনদ জারি করা। কিন্তু দুই বছরেও রায় বাস্তবায়ন না করায় রিট আবেদনকারীরা আদালত অবমাননার আবেদন করেন। সে আবেদনের শুনানি করে ২০১৯ সালে রুল জারি করেন হাইকোর্ট। এ রুল বিবেচনাধীন থাকা অবস্থায় ৫৪ হাজার পদের জন্য গণবিজ্ঞপ্তি জারি করে এনটিআরসিএ। এরপর নিয়োগ বিরত রাখতে একটি আবেদন করেন রিটকারীরা।

তাদের আবেদনের ভিত্তিতে গত ৬ মে তৃতীয় গণবিজ্ঞপ্তি স্থগিতের আদেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে প্রথম থেকে ১২তম নিবন্ধন পরীক্ষার সনদধারীদের মধ্যে যারা বঞ্চিত মনে করে আদালতে গিয়েছিলেন তাদেরকে সাত দিনের মধ্যে নিয়োগ দেওয়ার সুপারিশ করার নির্দেশ দেন আদালত।

এরপর ৩১ মে নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সনদধারী ও অবমাননার আবেদনকারীদের উচ্চ আদালতের রায়ের নির্দেশনা অনুসারে চার সপ্তাহের মধ্যে নিয়োগের সুপারিশ করতে এনটিআরসিএ-কে নির্দেশ দেন হাইকোর্ট। এরপর এ রায়ের বিরুদ্ধে আপিল করে এনটিআরসিএ। আপিলের ভিত্তিতে রিটকারীদের আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। এতে শিক্ষক নিয়োগের সব বাধা কেটে যায়।

ট্যাগ:

চাকুরী সংবাদ
সারা দেশে নিয়োগ দেবে ব্র্যাক

banglanewspaper

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্র্যাক।  ব্র্যাক সংক্রামক রোগ নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় যক্ষ্মা নিয়ন্ত্রণে মাঠ পর্যায়ে কাজ করতে আগ্রহী ও যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের  চুক্তিভিত্তিক পদে দরখাস্ত  আহ্বান করেছে।

প্রতিষ্ঠানটি ‘মাঠ সংগঠক, ব্র্যাক যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচি’ পদে নিয়োগ দেবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন।

পদের নাম

মাঠ সংগঠক, ব্র্যাক যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচি

যোগ্যতা

প্রার্থীকে যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক পাস এবং শিক্ষাজীবনের সকল পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/ শ্রেণি অথবা সমমানের জিপিএ/ সিজিপিএ  থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৩৫ বছর হতে হবে।

কর্মস্থল

বাংলাদেশের যেকোনো স্থানে

বেতন

১৫,৭২৫/- টাকা

কোম্পানির সুযোগ-সুবিধাদি

উৎসব ভাতা, স্বাস্থ্য এবং জীবনবিমা ও অন্যান্য।

আবেদনের প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের ১৫ জানুয়ারি ২০২০ তারিখের মধ্যে মোবাইল নম্বর উল্লেখপূর্বক জীবনবৃত্তান্ত, সকল প্রাতিষ্ঠানিক শিক্ষার সনদ ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট আকারের রঙিন ছবিসহ হিউম্যান রিসোর্স আ্যান্ড  লার্নিং ডিভিশন, ব্র্যাক সেন্টার (পঞ্চম তলা), ৭৫ মহাখালী, ঢাকা-১২১২—এই ঠিকানায় আবেদন করতে হবে। আবেদনপত্র ও খামের ওপর আবেদনকৃত পদের নাম এবং AD # ০১/২০ উল্লেখ উল্লেখ করতে হবে।

আবেদনের শেষ তারিখ

আবেদন করা যাবে ১৫ জানুয়ারি, ২০২০ পর্যন্ত।

সূত্র : বিডিজবস

ট্যাগ:

চাকুরী সংবাদ
বাংলাদেশ নৌবাহিনীতে নিয়োগ

banglanewspaper

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী। বেসামরিক শূন্য পদসমূহে ২০টি পদে মোট ৮৬ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য নারী ও পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারেন।

পদের নাম

জুনিয়র সাইন্টিফিক অ্যাসিস্ট্যান্ট, উচ্চমান সহকারী, স্টোর হাউস সহকারী, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, অ্যাসিস্ট্যান্ট মেশিনম্যান, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, টেলিফোন অপারেটর, সুকানি, মিডওয়াইফ, তন্দুরচী, ফায়ারম্যান, অফিস সহায়ক, লস্কর, বাবুর্চি, ওয়ার্ডবয়, গার্ডেনার, অদক্ষ শ্রমিক, খাকরব, মেস ওয়েটার এবং ওয়াসারম্যান।

পদসংখ্যা

২০টি পদে মোট ৮৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পদার্থ/রসায়ন/বাংলা বিষয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর পাসসহ উচ্চমাধ্যমিক/মাধ্যমিক/অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। মাইক্রোসফট অফিসে কাজের দক্ষতা থাকতে হবে।  অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন স্কেল

জাতীয় বেতন স্কেল-২০১৫ (গ্রেড ১৩, ১৪, ১৬, ১৯ ও ২০) অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের নির্দিষ্ট আবেদন ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম ডাকযোগে নিম্নোক্ত ঠিকানায় পাঠাতে হবে।

ঠিকানা : পরিচালক, বেসামরিক কর্মচারী পরিদপ্তর, নৌবাহিনী সদর দপ্তর,  বনানী, ঢাকা-১২১৩।

আবেদন পাঠানোর শেষ তারিখ ৩১ ডিসেম্বর, ২০১৯

সূত্র : ইত্তেফাক, ৫ ডিসেম্বর, ২০১৯।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

ট্যাগ:

চাকুরী সংবাদ
জনবল নেবে আড়ং

banglanewspaper

‘অফিসার, টেইলরিং’ পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পোশাক প্রস্তুতকারক ও বিপণন প্রতিষ্ঠান আড়ং। আগ্রহী প্রার্থীরা যোগ্যতা থাকলে অনলাইনের মাধ্যমে আগামী ১০ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আড়ং

পদের নাম : অফিসার, টেইলরিং

পদসংখ্যা : ০১ জন

শিক্ষাগত যোগ্যতা: বি.এসসি ইন টেক্সটাইল/টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক/যে কোন বিষয়ে স্নাতকোত্তর

অভিজ্ঞতা: ০১-০২ বছর

বয়স: ৩৫ বছর

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

কর্মস্থল: জামালপুর

বেতন: আলোচনা সাপেক্ষে

আবেদনের নিয়ম: আগ্রহীরা জাগো জবস ডটকমের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা : আগামী ১০ অক্টোবর ২০১৯ পর্যন্ত।

ট্যাগ: