banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি ও অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা আদায় করা হয়েছে ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া'র সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামান এর নেতৃত্বে আজ সকালে কুষ্টিয়া শহরের শাপলা চত্বরে অবস্থিত পালকি চাইনিজ রেস্টুরেন্টে অভিযানকালে নোংরা ও বাসি খাবার রাখা ও তা পরিবেশনের অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারা মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় ।

এছাড়াও পৌর বাজারে অবস্থিত শাপলা টেডার্স নামের একটি চালের দোকানে মূল্যতালিকা না টাঙ্গানোর অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয় । পাশাপাশি উভয় প্রতিষ্ঠানকে সতর্ক করা হয় । এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামান জানান, এটা আমাদের নিয়মিত বাজার অভিযান ।

এই অভিযান অব্যাহত রয়েছে । ক্রেতা এবং ভোক্তাদের অধিকার সুরক্ষায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কাজ করে যাচ্ছে । আমরা অসাধু ব্যবসায়ীদের একটি বার্তা দিচ্ছি  ক্রেতা বা ভোক্তা সাধারনের অধিকার ক্ষুণ্ন হলে বা তাদের সাথে মিথ্যার আশ্রয় নিয়ে নিম্নমানের পণ্য বা সেবা সমগ্রী বিক্রয় করলে অভিযুক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে ।

ট্যাগ: banglanewspaper কুষ্টিয়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার অভিযান জরিমানা