banglanewspaper

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ (ডাকসু ) নির্বাচন না হওয়ার সংস্কৃতি ভেঙে ফেলার আশ্বাস দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। দীর্ঘ ২৭ বছর ধরে ডাকসু নির্বাচন বন্ধ হয়ে আছে। হঠাৎ করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া সম্ভব নয়, একটি প্রক্রিয়ার মাধ্যমে এ কাজ সম্পন্ন করতে হবে বলে জানান তিনি।

আজ শনিবার (৯ ডিসেম্বর ২০১৭) ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তরে ডাকসুর নির্বাচন দাবিতে ১৪ দিন যাবত অনশন পালনকারী ওয়ালিদ আশরাফের অনশন ভাঙ্গার প্রাক্কালে তিনি এসব কথা বলেন।

এসময় ওয়ালিদ আশরাফ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ দায়িত্বশীল ব্যক্তির প্রতি সম্মান প্রদর্শন করে আজ থেকে আমি অনশন স্থগিত করলাম। তবে ডাকসুর দাবিতে সামনে বিভিন্ন ধরনের আন্দোলন চালিয়ে যাবো বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর বিকেল পাঁচটা থেকে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন প্রাঙ্গণে অনশন পালন করেছেন এই শিক্ষার্থী। আজকে ১৪তম দিনের মতো তিনি শুধু পানি আর স্যালাইন খেয়ে আছেন বলে ওয়ালিদ আশরাফ জানান।

ওয়ালিদ আশরাফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ ইনস্টিটিউটের ২০১১-২০১২ সেশনের সান্ধ্যকালীন কোর্সের মাস্টার্সের ছাত্র ছিলেন। এখন বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের রাশিয়ান ভাষার শিক্ষার্থী।

ট্যাগ: Banglanewspaper ডাকসু ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান ওয়ালিদ আশরাফ অনশন